স্বাস্থ্য সুরক্ষায় ছাত্রলীগের উদ্যোগে বান্দরবানে বসানো হলো করোনা প্রতিরোধক বুথ

জেলা ছাত্রলীগের উদ্যোগ

টাকার মেশিন এটিএম বুথের আদলে বান্দরবান পার্বত্য জেলায় বসানো হয়েছে করোনা প্রতিরোধক বুথ । তবে এ বুথে মিলবে করোনা প্রতিরোধের অতি জরুরী উপকরণ হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক। হাতকে জীবাণুমুক্ত ও সকলের জন্য মাস্ক ব্যবহার নিশ্চিত করতে জেলা ছাত্রলীগের উদ্যোগে জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে বসানো হয়েছে ৭টি করোনা প্রতিরোধক বুথ।

শুক্রবার (৯ জুলাই) দুপুরে পার্বত্যমন্ত্রীর বান্দরবান কার্যালয়ে করোনা প্রতিরোধক বুথের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারী অমল কান্তি দাশ, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, সদস্য মোজাম্মেল হক বাহাদুর, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির উপ-ধর্ম বিষয়ক সম্পাদক উসিং হাই রবিন বাহাদুর, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ কাউছার সোহাগ, সাধারণ সম্পাদক জনি সুশীলসহ জেলা ছাত্রলীগের সদস্য ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন ভ্যাকসিন সংগ্রহের জন্য যত টাকা লাগবে তিনি দিবেন। ভ্যাকসিন দেওয়া এখন শুরু হয়েছে। ভ্যাকসিন নিয়ে চিন্তার কারন নেই।

ভ্যাকসিন দেওয়ার পরও মাস্ক পড়তে হবে। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাওয়া যাবে না। নিজেকে সুরক্ষা রাখতে হবে অন্যজনকেও সুরক্ষিত রাখতে হবে বলে জানান মন্ত্রী ।

মন্ত্রী আরো বলেন, প্রধানমন্ত্রী বিশ্ব নেতা। তার নেতৃত্বের কারনে আমাদের খাদ্যর অভাব হবে না। তিনি যত দিন আছেন তার নেতৃত্বের কারনে খাদ্যের অভাবে মানুষ মারা যাবে না।

এদিকে জেলা ছাত্রলীগের সভাপতি কাউসার সোহাগ জানান, করোনা ভাইরাস প্রতিরোধে বুথটি থেকে যেকেউ বিনামূল্যে মাস্ক সংগ্রহ করতে পারবে । একই সাথে হাতকে জীবানুমুক্ত করতে স্যানিটাইজারেরও ব্যবস্থা রয়েছে বিশেষ এই বুথটিতে। এছাড়াও ব্যবহৃত মাস্ক খোলা স্থানে না ফেলে বুথটির নিচে ডাস্ট বক্সের মধ্যে ফেলার সুবিধাও রয়েছে।

তিনি আরো বলেন, বান্দরবান প্রেস ক্লাব সংলগ্ন, সদর হাসপাতাল, বান্দরবান বাজার, চৌধুরী মার্কেট, জেলা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে, মাস্টার মার্কেট এবং বাস স্টেশনে এ বুথ স্থাপন করা হয়েছে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।