সড়ক সংস্কার করতে পার্বত্য জেলায় এলজিইডি’র ৩টি কমিটি গঠন

বিধ্বস্ত বান্দরবান-থানচি সড়ক । (ফাইল ছবি)
সাম্প্রতিক তিন দিনের টানা প্রবল বর্ষণের কারণে তিন পার্বত্য জেলার সড়ক পথের ব্যাপক ক্ষয়ক্ষতি হওয়ার কারণে সড়ক যোগাযোগ দ্রুত সচল করতে সড়ক সংস্কারের জন্য তিন পার্বত্য জেলায় ৩টি কমিঠি গঠন করেছে এলজিইডি।
এলজিইডি সূত্রে জানা গেছে, তিন পার্বত্য জেলার ২৬টি উপজেলায় সড়ক পথ দ্রুত সচল করতে এই কমিঠি কাজ করবে। ইতিমধ্যে এলজিইডি’র প্রধান প্রকৌশলীর নির্দেশে ক্ষয়ক্ষতির পরিমান যাচায় বাছায় করে সড়ক যোগাযোগ ব্যবস্থা দ্রুত পুন: স্থাপনের লক্ষে সড়কের সংষ্কার করা হচ্ছে।
এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে বান্দরবান অতিরিক্ত জেলা প্রশাসকের কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা কমিটি’র আহবায়ক ও চট্টগ্রাম এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী (বাস্তবায়ন) মোঃ আবদুর রশিদ খান,নির্বাহী প্রকৌশলী মোহন চাকমা, জেলা কমিটি’র সদস্য সহকারী পানি সম্পদ প্রকৌশলী উখাং মং মারমা, সদর উপজেলা প্রকৌশলী জামাল উদ্দিনসহ স্থানীয় গণমাধ্যম কর্মীরা।
চট্টগ্রাম এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী (বাস্তবায়ন) মোঃ আবদুর রশিদ খান বলেন, এখন যেভাবে কাজ করছি, এর আগে কোন রাস্তা ভেঙ্গে গেলে আমরা এত দ্রুত কাজ করিনি।
তিনি আরো বলেন, টানা বর্ষণে সড়ক ধসে পড়ায় বান্দরবান ,রাঙ্গামাটি,চট্টগ্রাম জেলার এলজিইডি‘র আওতাধীন সড়ক, ব্রীজ,কালভার্টসহ অন্যান্য অবকাঠামোর বিপুল পরিমাণ ক্ষতি হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপনের ও বিচ্ছিন্নকৃত যোগাযোগ ব্যবস্থা পুনঃস্থাপনের লক্ষ্যে এলজিইডির প্রধান প্রকৌশরীর মৌখিক নির্দেশে বান্দরবান রাঙ্গামাটি ও চট্টগ্রামের ৩টি কমিটি গঠন করে হয়।
প্রসঙ্গত,বন্যায় ও পাহাড় ধসে সড়ক ক্ষতিগ্রস্থ হওয়ায় বান্দরবান পার্বত্য জেলার ৭টি উপজেলার ১৪টি সড়ক পথ সংস্কারের জন্য মোট প্রাথমিক ব্যয় ধরা হয়েছে ৩১লক্ষ ৫০হাজার টাকা।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।