হাইকোর্টের রায়ে বান্দরবান আসনে এবার ইসলামী ঐক্যজোটের প্রার্থী

ইসলামী ঐক্যজোট প্রার্থী মো.বাবুল হোসেন
একাদশ সংসদ নির্বাচনে বান্দরবান ৩০০ নং আসনে এবার প্রার্থিতা ফিরে পেলেন ইসলামী ঐক্যজোট প্রার্থী মো.বাবুল হোসেন। শনিবার হাইকোর্টের রায় নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দিতায় নেমে আলোচনায় আসেন এই প্রার্থী।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শনিবার বাবুল হোসেনকে নির্বাচনের প্রতীক মিনার (মসজিদের মিনার) মার্কা বুঝিয়ে দেন জেলা রিটার্নিং কর্মকর্তা। আয়কর রির্টানের প্রয়োজনীয় কাগজ জমা না দেওয়ায় বাবুল হোসেনের মনোনয়ন বাতিল হয়ে যায়। পরে তিনি নির্বাচন কমিশনে আপিল করলে সেখান থেকেও মনোনয়ন বাতিল হয়, পরে তিনি হাইকোর্টে আপিল করলে হাইকোর্ট তার মনোনয়ন বৈধ বলে রায় দেন। নির্বাচনের এক সপ্তাহ আগে এই বৈধতা পাওয়ার পর তিনি নির্বাচনের মাঠে নামার ব্যাপক প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।
বান্দরবান জেলা নির্বাচন কর্মকর্তা মো.রেজাউল করিম জানান, নির্বাচন কমিশনের নির্দেশনার পর শনিবার প্রার্থী বাবুল হোসেনের মনোনয়ন জমা নেওয়া হয় এবং এই প্রার্থীকে মসজিদের মিনার প্রতীক বুঝিয়ে দেওয়া হয়।
প্রসঙ্গত, বান্দরবান ৩০০নং আসনে এই নিয়ে প্রার্থীর সংখ্যা দাঁড়াল চারজনে। অন্য তিনজন হলেন,আওয়ামী লীগের প্রার্থী বীর বাহাদুর ঊশৈসিং, বিএনপির প্রার্থী সাচিং প্রু জেরী ও ইসলামী আন্দোলনের শওকতুল ইসলাম। নির্বাচনে সর্বশেষ ইসলামী ঐক্যজোটের প্রার্থী বাবুল হোসেন যুক্ত হলেও আসনটিতে মূল প্রতিদ্বন্ধিতা হবে আওয়ামীলীগ ও বিএনপির প্রার্থীর মধ্যে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।