হেডম্যানদের কারণে ভূমিদস্যুরা জায়গা দখল করে : প্রতিমন্ত্রী বীর বাহাদুর

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, পাহাড়ে জমি কেনা-বেচাঁতে হেডম্যানদের প্রতিবেদনের প্রয়োজন হয় । আর হেডম্যানদের প্রতিবেদনের ভিত্তিতেই ভূমিদস্যুরা স্থানীয়দের জায়গা দখলের সাহস পায় ।
বুধবার দুপুরে উপজেলা ত্রিপুরা কল্যাণ সংসদের উদ্যোগে গজালিয়া ইউনিয়নের আকিরাম ত্রিপুরা পাড়ায় আয়োজিত ত্রিপুরা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
লামা উপজেলা ত্রিপুরা কল্যাণ সংসদের সভাপতি ইলিশা ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন- পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, বান্দরবান জেলা প্রশাসক আসলাম হোসেন, পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার, আঞ্চলিক পরিষদ সদস্য কাজল কান্তি দাশ, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষীপদ দাশ, মোস্তফা জামাল, ফাতেমা পারুল ও পিলিপ ত্রিপুরা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ ইসমাইল, আওয়ামী লীগের উপদেষ্টা আবু মাুছা।
মন্ত্রী বীর বাহাদুর আরো বলেন, ভূমিদস্যুদের দ্বারা স্থানীয় বাঙ্গালী ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সম্প্রদায়ের জায়গা দখলের ঘটনা ঘটলে ওই এলাকার হেডম্যানকে বহিস্কার করা প্রয়োজন ।
নেলসন ম্যান্ডেলা ত্রিপুরার সঞ্চালনায় এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, আওয়ামী লীগ নেতা অজাহা ত্রিপুরা, হেডম্যান দুর্যধন ত্রিপুরা, হেমাজন ত্রিপুরা, প্রশান্ত ত্রিপুরা, ধর্মচরণ ত্রিপুরা, নিমন্দ্র ত্রিপুরা, প্রমুখ। এছাড়া সহকারি পুলিশ সুপার আব্দুস সালাম চৌধুরী, পুলিশ পরিদর্শ আনোয়ার হোসেন, সদর ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন, রুপসীপাড়া ইউপি চেয়ারম্যান ছাচিংপ্রু মার্মা, সরই ইউপি চেয়ারম্যান মোঃ ফরিদুল আলমসহ তিন শতাধিক ত্রিপুরা সম্প্রদায় উপস্থিত ছিলেন।
এছাড়াও তিনি দস্যুতা দমনে স্থানীয়দের পাশাপাশি প্রশাসনকেও সজাগ থাকার অনুরোধ করেন ।
একই দিন বিকালে চাম্পাতলী আনসার ব্যাটালিয়ন মাঠে আয়োজিত শেখ রাসেল স্মৃতি গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন করেন প্রতিমন্ত্রী বীর বাহাদুর।

আরও পড়ুন
12 মন্তব্য
  1. Uchingmong Chowdhury বলেছেন

    ঠিক বলেছেন।

  2. চৌধুরী ক্যজাইন মারমা বলেছেন

    100% ঠিক কথা বলেছেন, টাকা নিয়ে খাস জাযগায সেটেলার তুলে দিচ্ছে ।

  3. Mohammed Parvez বলেছেন

    right

  4. Shemul Barua বলেছেন

    রাইট কথা।

  5. Sing Mong Chowdhury বলেছেন

    কিন্তু এম পি মমহোদয় এর ও ত সুয়ালক এ জায়গা আছে।স্থানীয় হেডম্যান কে ম্যানেজ করে নিয়েছে।যেখানে অনেক বছর এক তংচংগ্যার দখলে ছিল।দখল তারাই করে যারা প্রভাব শালী

  6. Achya Tangchangya বলেছেন

    hahaha…chore chore saala r dulavai….

  7. Deshmoni Tongchongya বলেছেন

    সঠিক। বিহিত ব্যবস্থা করুন। রোগ ছাড়ানো ব্যবস্থা নিন।

  8. ডাঃ উম্যামং মারমা বলেছেন

    পোষ্টি পরলে মাথা খারাপ হয়ে যায়,
    বাবা হচ্ছে বোমান রাজা, ছেলে হচ্ছে হেডম্যান, অার নাতি হচ্ছে পারার কার্বারী গুলো। তারা ৩টি পদ মিলে যথেষ্ট হয়ে যায়, বাংলাদেশের প্রতিটি প্রতিনিধি পদের জন্য নির্বাচন করতে হয় নির্বাচন করে নিতে হয় কিন্তুু হেডম্যান, কার্বারী, বোমান রাজা তাদের পদের জন্য কোন নির্বাচন করতে হয় না। এই জন্য তারা মনে করেছেন জনগণ কি? অামার পেট ভরলে হয়েছে। তথাপিত বাংলাদেশ সরকার অারো তাদের পরিবার জন্য বেতন -ভাতা বাড়িয়ে দিয়েছে। অামি বর্তমান সরকার প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কাছে এলাকা বাসি সহ অাকুল অাবেদন এই ৩টি পদের জন্য নির্বাচন করা হোক।

    1. অতৃপ্ত হৃদয় বলেছেন

      খাল কেটে কুমির ডেকে আনতে চান আপনি?

  9. Kyaching Mong Marma বলেছেন

    Good.news.thank

  10. চিং ফ্রু বলেছেন

    যারা লাখে লাখে সেটেলার নিয়ে অবৈধ দখলে মদদ দেয় তাঁরা কারা? আর যে প্রতিমন্ত্রী বা এমপি সে কাজে পেছন থেকে সায় দেয় সে কে?

  11. অতৃপ্ত হৃদয় বলেছেন

    বহিস্কার করা প্রয়োজন আর বহিস্কার করা হবে এ দুই শব্দে অনেক পার্থক্য আছে।

    আপনি কোনটাকে সঠিক মনে করেন?

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।