হোম কোয়ারেন্টাইন থেকে মুক্তি : ত্রাণ নিয়ে মানুষের দুয়ারে ইউএনও

করোনা ভাইরাস, সাধারণ ছুটিতে পুরো দেশ। ঘরবন্দি মানুষের দিন কাটছে আতঙ্ক আর উৎকণ্ঠায়। এমন সময়ে না খেয়ে কোনো দুস্থ-দরিদ্ররা যাতে না থাকে, সেই পদক্ষেপ গ্রহণ করেছে সরকার।

আজ শনিবার (৪ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ির সোনাইছড়ি ইউনিয়নের নন্নারকাট ও বদ্যছড়া এলাকায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে পাঠানো ত্রাণ সামগ্রী বিতরণ করছেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদিয়া আফরিন কচি।

প্রশাসন সূত্রে জানা যায়, নির্বাহী অফিসার (ইউএনও) গত ১৪দিন যাবৎ স্বেচ্ছায় হোম কোয়ারেন্টাইনে ছিলেন তিনি। আজ শনিবার মেয়াদ শেষ হওয়ার পর তার কর্মস্থলে যোগদান করেন। দাপ্তরিক কাজের অংশ হিসেবে লক ডাউনে ঘর বন্ধি মানুষের কাছে ত্রাণ নিয়ে ছুঁটে যান। পাড়ায় পাড়ায় ঘুরে নিজের হাতে দুস্থ, অসহায় ও হতদরিদ্র পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করছেন।

উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের নন্নার কাটা ও বদ্যছড়া গ্রামে এসব ত্রাণ বিতরণ করেন। এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন সোনাইছড়ি ইউনিয়ন চেয়ারম্যান এ্যানিং মার্মা,প্রেসক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরী প্রমূখ। অসহায় পরিবারের মাঝে ১০ কেজি চাল, ২ কেজি আলু, দেড় কেজি ডাল এবং ১টি করে সাবান বিতরণ করেন।

উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি বলেন, করোনার কারণে ঘরবন্দি কোনো মানুষ যাতে না খেয়ে থাকে, সেটি নিশ্চিত করতে বাড়ি বাড়ি গিয়ে নিজেই ত্রাণ সামগ্রী নিয়ে হাজির হচ্ছি। ত্রাণ সামগ্রী উপজেলার সর্বত্র পৌঁছাতে দিনরাত কাজ করে যাচ্ছি।

এ সময় সবাইকে ঘরে থাকার পরামর্শ দেন। খাদ্য সংকট দূর করতে মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হবে বলেন তিনি।

আরও পড়ুন
Loading...