১লা এপ্রিল থেকে নিম্ন আয়ের মানুষরা পাবে পার্বত্য মন্ত্রণালয়ের বরাদ্দকৃত চাল

মহামারি করোনা ভাইরাসে ঘরবন্দী সময় কাটাচ্ছে বান্দরবান পার্বত্য জেলার সর্বস্তরের মানুষ। আর এই সময়ে বেশি বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষেরা। আর নিম্ন আয়ের মানুষদের কথা চিন্তা করে এরই মধ্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বান্দরবান পার্বত্য জেলার বাসিন্দাদের জন্য ২০০ মে:টন খাদ্যশস্য বরাদ্দ দিয়েছে । আর সেই বরাদ্দকৃত খাদ্যশস্য হাতে পেয়েছেন বলে জানিয়েছেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা ।

আজ মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরে বরাদ্দকৃত খাদ্যশস্য পেয়েছেন বলে পাহাড়বার্তাকে জানিয়েছেন তিনি ।

এছাড়াও আগামীকাল ১লা এপ্রিল থেকে নিম্ন আয়ের মানুষদের কাছে এই চাল বিতরণ করা হবে বলে জানান তিনি।

তিনি আরো জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান চাল বিতরণ কার্যক্রম তদারকি করবেন । আর জেলা পরিষদের সদস্যরা চাল বিতরণ কার্যক্রম সমন্বয় করবেন । এছাড়াও ইউনিয়ন পরিষদের চেয়ায়ম্যানরা তা নিজ নিজ এলাকায় বাস্তবায়ন করবেন ।

জেলা পরিষদ কার্যালয় সূত্রে জানা যায়, এরই মধ্যে বান্দরবান পার্বত্য জেলার ৩৪ টি ইউনিয়নে বরাদ্দকৃত শস্য বিতরণের তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামী ১ ও ২ এপ্রিল বান্দরবান সদরের ৫টি ইউনিয়নে চাল বিতরণ করা হবে । এছাড়াও ৩ ও ৪ এপ্রিল রুমা, লামা, আলীকদম উপজেলায় এবং ৬ ও ৭ এপ্রিল রোয়াংছড়ি, থানচি এবং নাইক্ষ্যংছড়ি উপজেলায় দুস্থদের মাঝে চাল বিতরণের তারিখ নির্ধারণ করা হয়েছে । এছাড়াও ৭ ও ৮ এপ্রিল চাল বিতরণ করা হবে বান্দরবান ও লামা পৌরসভায় ।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।