১০ হাজার গাছের চারা রোপন করবে রাঙামাটি সড়ক বিভাগ

NewsDetails_01

‍”করবো ভূমি পুনরুদ্ধার, রুখবো মরুময়তা অর্জন করতে হবে মোদের সহনশীলতা” বিশ্ব পরিবেশ দিবসের এইবারের শ্লোগানকে ধারণ করে রাঙামাটি সড়ক বিভাগ, এ বিভাগের আওতাধীন বিভিন্ন সড়কগুলোর পাশে বিভিন্ন প্রজাতির ১০ হাজার বৃক্ষ সৃজনের উদ্যোগ নেয়া হয়েছে।

NewsDetails_03

রাঙামাটি সড়ক ও জনপদ অধিদপ্তর সূত্রে জানা গেছে, রাঙামাটি-চট্টগ্রাম জাতীয় মহাসড়ক, রাঙামাটি-খাগড়াছড়ি আঞ্চলিক মহাসড়ক, ঘাগড়া -বাঙালহালিয়া আঞ্চলিক সড়ক, বাঙালহালিয়া- রাজস্থলী জেলা মহাসড়ক, বগাছড়ি-নানিয়ারচর সড়কের ১৮০ কি:মি: সড়কের বিভিন্ন উপযুক্ত স্থানে ১০ হাজার ওষধি ও সৌন্দর্যবর্ধন গাছ রোপন করবেন সওজ। সড়ক বিভাগ জানিয়েছেন, জারুল, নিম, লাল সোনাইল, কৃষঞচূড়া, কাঞ্চন, কনকচূড়াসহ বিভিন্ন প্রজাতির গাছ লাগানো পরিকল্পনা রয়েছে। বিগত বছরেও বিভিন্ন সড়কে ৩ হাজার গাছ রোপন করা হয়েছে। সম্প্রতি বৃক্ষ সৃজন কার্যক্রমের উদ্বোধন করেন সওজ রাঙামাটি নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমা।

রাঙামাটি সড়ক ও জনপদ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সবুজ চাকমা বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষা ও মহাসড়কের সৌন্দর্য বৃদ্ধির জন্য আমরা এ উদ্যোগটি নিয়েছি। ভবিষ্যতেও আমাদের এ ধরনের কার্যক্রম চলমান থাকবে।বাস্ততন্ত্র পুনরুদ্ধারে আমাদের অবশ্যই গাছ লাগাতে হবে। সেজন্য আমরা ওষধি ও সড়কের সৌন্দর্যবর্ধন করে এমন গাছ লাগাচ্ছি।

আরও পড়ুন