১১ জানুয়ারি বীর বাহাদুর’কে নাগরিক সংবর্ধনা দেওয়া হবে

NewsDetails_01

বীর বাহাদুর উশৈসিং
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বান্দরবান আসনে আওয়ামীলীগ থেকে নির্বাচিত বীর বাহাদুর উশৈসিং এমপিকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী থেকে পূর্ণ মন্ত্রীর দায়িত্ব দেওয়ার কারনে নাগরিক সংবর্ধনা দেওয়া হবে।
জেলা আওয়ামী লীগের সূত্রে জানা গেছে, বান্দরবানবাসীর আয়োজনে আগামী ১১ জানুয়ারি জেলা শহরের রাজার মাঠে বিকাল তিনটায় এই সংর্বধনা দেওয়া হবে। এর আগে বেলা ২ টায় চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার কেরাণীহাটে জেলা আওয়ামী লীগের সর্বস্তরের নেতাকর্মীরা মন্ত্রীকে বরণ করবেন। আসার পথে স্থানীয় জন সাধারণের সাথে শুভেচ্ছা বিনিময় শেষে বিকাল ৩ টায় রাজার মাঠে আয়োজিত নাগরিক সম্বর্ধনায় যোগ দিবেন পাহাড়ের জনপ্রিয় নেতা বীর বাহাদুর।
এই ব্যাপারে জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সাদেক হোসেন চৌধুরী বলেন, সংবর্ধনা অনুষ্ঠানের জন্য সব ধরণের প্রস্তুতি নেওয়া হচ্ছে।
প্রসঙ্গত, তিন পার্বত্য জেলার (বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ি) মধ্যে ১৯৯৭ সালের পার্বত্য চট্টগ্রাম চুক্তি অনুযায়ী ১৯৯৮ সালে গঠিত পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে খাগড়াছড়ির সাংসদ কল্পরঞ্জন চাকমাকে মন্ত্রী করা হয়েছিল। এরপর থেকে পার্বত্য জেলার সবাই ছিলেন উপমন্ত্রী ও প্রতিমন্ত্রীর দায়িত্বে। এই প্রথম গত ৭ জানুয়ারি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী হিসাবে বীর বাহাদুর উশৈসিংকে এমপিকে দীর্ঘ ১৮ বছর পর পূর্ণমন্ত্রী করা হয়।

আরও পড়ুন