১৩ দিনব্যাপী বান্দরবানে ৬৬ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ‘ প্লাস ক্যাপসুল

অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধ করার লক্ষে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২০ উপলক্ষে বান্দরবানে সাংবাদিকদের নিয়ে এক ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) সকালে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান,জাতীয় পুষ্টি সেবার বাস্তবায়নে ও স্বাস্থ্য বিভাগ বান্দরবানের আয়োজনে বান্দরবান সিভিল সার্জন কার্যালয়ের সেমিনার কক্ষে এই ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্টিত হয়।

সিভিল সার্জন ডা: অংসুই প্রু মারমার সভাপতিত্বে কর্মশালায় অন্যান্যদের মধ্যে সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র শিক্ষা ও স্বাস্থ্য কর্মকর্তা সাসুইচিং মার্মা, ডা: মো.আলমগীর, ডা: আব্দুল হক সজীবসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

সভায় সিভিল সার্জন ডা: অংসুই প্রু মারমা জানান, ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর সময় স্বাস্থ্য কর্মীদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী পরিহিত রাখা হবে । নিআগামী ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত বান্দরবানে ৬৫ হাজার ৯৫০ জন শিশুকে ভিটামিন “এ” ক্যাম্পেইনের আওতায় ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

এসময় বক্তারা আরো জানান,এবারে বান্দরবান জেলায় ৬-১১ মাস বয়সী ৮ হাজার ৩৬৮জন শিশুকে ১টি করে নীল রঙ্গের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী ৫৭ হাজার ৫শত ৮২জন শিশুকে ১টি করে লাল রংয়ের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।