১৬ ডিসেম্বর বান্দরবানের সব পর্যটন কেন্দ্রে প্রবেশ মূল্য ফ্রি!

NewsDetails_01

আগামী ১৬ ই ডিসেম্বর বান্দরবান জেলা প্রশাসন পরিচালিত সব পর্যটন কেন্দ্রগুলোতে কোন রকম প্রবেশ ফি ছাড়াই প্রবেশ করতে পারবে দর্শনার্থীরা। বিজয়ের সুবর্ণ জয়ন্তী ও ১৬ ই ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে বান্দরবান জেলা প্রশাসন পর্যটকদের জন্য এ ছাড় ঘোষনা করেছে।

আগামী ১৬ ই ডিসেম্বর ১ দিনের জন্য মেঘলা, নীলাচল, প্রান্তিক লেক, চিম্বুক নীল, দিগন্ত সহ জেলার ৭ উপজেলার জেলা প্রশাসন পরিচালিত সব পর্যটন কেন্দ্রে এ সুবিধা থাকবে। এদিকে ১৬ই ডিসেম্বর থেকে টানা ৩ দিনের ছুটি হওয়ায় বান্দরবানের সব হোটেল মোটেল গেস্ট হাউসগুলো আগে থেকেই বুকিং হয়ে গেছে। পর্যটকদের বরণ করতে প্রস্তুত হয়ে আছে জেলার পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।

জেলা শহরের হোটেল হিল সিটি আবাসিক এর মালিক দিদার হোসেন বলেন, ১৬ ই ডিসেম্বর থেকে টানা ছুটি হওয়ায় প্রচুর পর্যটকের আগমন ঘটবে পর্যটন নগরী বান্দরবানে আমাদের হোটেলের সব গুলো রুম বুকিং হয়ে গেছে।

NewsDetails_03

জেলা শহরের স্বপ্ন বিলাস রিসোর্টের মালিক সোহেল বলেন, টানা ৩ দিন ছুটি থাকায় আমাদের রিসোর্টের সবগুলো রুম ৩ দিনের জন্য বুকিং হয়ে গেছে অনেকে রুমের জন্য ফোন দিচ্ছে তাদের কে রুম দিতে পারছি না।

বান্দরবানের হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, শীত মৌসুম পর্যটন মৌসুম প্রতি বছর শীত মৌসুমে প্রচুর পর্যটকের আগমন ঘটে বান্দরবানে। তার উপর টানা ৩ দিনের ছুটি থাকায় এ আগমন আরো দুই তিন গুন বেড়ে যাবে। জেলার সবগুলো হোটেল মোটেল অগ্রিম বুকিং হয়ে গেছে। পর্যটকদের নিরাপত্তায় প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা।

বান্দরবান টুরিস্ট পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, ১৬ ই ডিসেম্বর টানা ৩ দিনের ছুটি থাকায় পর্যটকদের ঢল নামবে পর্যটন নগরী বান্দরবানে। পর্যটকরা যাতে নিরাপদে ঘুরে বেড়াতে পারে সেজন্য প্রতিটি পর্যটন স্পটে টুরিস্ট পুলিশের সদস্যরা মোতায়েন থাকবে এছাড়াও সাদা পোষাক ধারী পুলিশ সদস্যরাও নিয়োজিত থাকবে। আশা করি পর্যটকরা নিরাপদে ভ্রমন করতে পারবে।

বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরিজি বলেন, বান্দরবানের সৌন্দর্য্য দেখতে বছরের পুরোটা সময়ই পর্যটকের আগমন ঘটে তবে ১৬ ডিসেম্বর টানা ছুটি থাকায় পর্যটকের আগমন আরো বাড়বে। বিজয়ের সুবর্ণ জয়ন্তী ও মহান বিজয় দিবস উপলক্ষে আমাদের জেলা প্রশাসন পরিচালিত সব পর্যটন কেন্দ্র গুলোতে প্রবেশ মুল্য ফ্রি করে দেয়া হয়েছে দর্শনার্থীদের জন্য। কোন রকম প্রবেশ ফি ছাড়াই ১ দিনের জন্য সব দর্শনার্থীরা পর্যটন কেন্দ্রগুলোতে প্রবেশ করতে পারবে।

আরও পড়ুন