১৮ সালে রাঙামাটি থেকে বিদেশ যাত্রায় মাত্র ৩৫৭ জন : হতাশ মন্ত্রণালয়ের উপ সচিব

রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার
প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী বাংলাদেশ থেকে ১ লক্ষ মানুষকে বিদেশে পাঠানোর লক্ষ্য। সেক্ষেত্রে রাঙামাটি জেলা থেকে কমপক্ষে ১ হাজার জনকে বিদেশ পাঠানোর কথা। কিন্তু ২০১৮ সালে এ জেলা থেকে বিদেশ যাত্রা করেছে মাত্র ৩৫৭ জন। এই সংখ্যা আসলেই খুবই হতাশাজনক। জনশক্তি পাঠানোর ক্ষেত্রে রাঙ্গামাটির পিছিয়ে থাকার কথা উল্লেখ্য করে হতাশা প্রকাশ করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপ সচিব আরিফুর রহমান।
‘জেনে বুঝে বিদেশ যাই, অর্থ সম্পদ দুটোই পাই’ এ প্রতিপাদ্য বিষয় নিয়ে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক এক সেমিনার আজ রোববার বিকেলে রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপ সচিব আরিফুর রহমান সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অন্যদের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা উপমা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান দুর্গেশ্বর চাকমা ও নাসরিন ইসলাম উপস্থিত ছিলেন।
উপজেলা প্রশাসনের উদ্যোগে এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে এ সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে সরকারি বেসরকারি বিভিন্ন পর্যায়ের প্রায় ৪০ জন কর্মকর্তা ও প্রতিনিধি অংশ নেন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।