২১ আগস্ট নৃশংস গ্রেনেড হামলার প্রতিবাদে বান্দরবানে বিক্ষোভ মিছিল

NewsDetails_01

২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সভানেত্রী এবং বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার অংশ হিসেবে গ্রেনেড হামলার প্রতিবদে বান্দরবানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (২১ আগস্ট) বিকালে বান্দরবান জেলা আওয়ামী লীগের উদ্যোগে স্থানীয় বঙ্গবন্ধু মুক্তমঞ্চ থেকে একটি প্রতিবাদ মিছিল শুরু হয়ে জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে জমায়ত হয়।

পরে স্থানীয় বঙ্গবন্ধু মুক্তমঞ্চে জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো:শফিকুর রহমানের সভাপতিত্বে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

NewsDetails_03

এসময় আরো উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ,জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি একেএম জাহাঙ্গীর,সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী,যুগ্ম সাধারণ সম্পাদক লক্ষীপদ দাস,সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর,অজিত কান্তি দাশ,জেলা শ্রমিক লীগের সভাপতি মুছা কোম্পানী,পৌর আওয়ামী লীগের সহ সভাপতি হাবিবুর রহমান খোকন,সাধারণ সম্পাদক সামশুল ইসলামসহ জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ ও সহযোগি সংগঠনের সদস্যরা।

এসময় বক্তারা বলেন,আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সন্ত্রাসবিরোধী এক জনসভায় আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে লক্ষ্য করে ভয়াবহ গ্রেনেড হামলা চালানো হয়। সেদিন মানবঢাল তৈরি করে দলের নেতাকর্মীরা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে প্রাণে রক্ষা করতে পারলেও ওই নৃশংস হামলায় নিহত হন বেগম আইভি রহমানসহ ২৪ জন। আহত হন পাঁচ শতাধিক নেতাকর্মী।

YouTube video

তারা আরো বলেন, এখনও শরীরে বয়ে নিয়ে বেড়াচ্ছেন আঘাতের চিহ্ন; এখনও অনেকে যন্ত্রণা সহ্য করে যাচ্ছেন সেদিনের সেই নৃশংসতার। হাত-পা-চোখসহ দেহের নানা অঙ্গ হারিয়ে অনেক নেতাকর্মী কষ্টের জীবন করছেন। কেউ কেউ আর স্বাভাবিক জীবন ফিরে পাননি।

আরও পড়ুন