২৮শে অক্টোবর পার্বত্য চট্টগ্রাম কমপ্লে­ক্স উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

পার্বত্য চট্টগ্রাম কমপ্লে­ক্স
আগামী ২৮শে অক্টোবর শুভ উদ্বোধন হতে যাচ্ছে ঢাকায় পার্বত্য চট্টগ্রামবাসীর স্বপ্নের ঠিকানা “পার্বত্য চট্টগ্রাম কমপ্লে­ক্স”। উক্ত কমপ্লেক্স এর শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এসময় পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিসহ পার্বত্য জেলার সংসদ সদস্য, আঞ্চলিক পরিষদ সদস্য ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যরা উপস্থিত থাকবেন।
এদিকে উদ্বোধনী অনুষ্ঠানের সর্বশেষ প্রস্তুতি দেখতে আজ বৃহস্পতিবার পার্বত্য চট্টগ্রাম কমপ্লে­ক্স পরিদর্শন করেন পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় পার্বত্য মন্ত্রণালয়ের সচিব মোঃ নুরুল আমিনসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পার্বত্য পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির এপিএস সাদেক হোসেন চৌধুরী বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।
ঢাকার বেইলি রোডে ১ দশমিক ৯৪ একর জায়গায় পার্বত্য অঞ্চলের স্বাতন্ত্র্য কৃষ্টি-সংস্কৃতি ও ইতিহাস-ঐতিহ্যমণ্ডিত শৈল্পিক এ স্থাপনা নির্মাণে ১৯৫ কোটি টাকা ব্যয়ে মনোরম পরিবেশে পার্বত্য চট্টগ্রাম কমপ্লে­ক্স নির্মান করা হয় বলে পার্বত্য চট্টগ্রাম–বিষয়ক মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন।
পার্বত্য চট্টগ্রাম–বিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা জুলফিকার আলী জানান, পার্বত্য অঞ্চলের মানুষের সঙ্গে সমতলের বাসিন্দাদের পারস্পরিক যোগাযোগ, সহযোগিতা ও সম্প্রীতির মেলবন্ধন তৈরির করাই পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্সের লক্ষ্য এবং উদ্দেশ্য। এর মধ্য দিয়ে পাহাড়ি জাতিগোষ্ঠীর সাংস্কৃতিক ঐতিহ্য, সামাজিক রীতি–নীতি, ভাষা ও আচরণগত স্বাতন্ত্র্য সম্পর্কে দেশের মানুষ জানবে।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।