৩১ অক্টোবর খাগড়াছড়ি সড়ক পরিবহন চালক সমবায় সমিতির ত্রিবার্ষিক নির্বাচন

আগামী ৩১ অক্টোবর (বুধবার) খাগড়াছড়ি সড়ক পরিবহন চালক সমবায় সমিতির ত্রিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ৪৭৭ জন সদস্য নির্বাচনের মাধ্যমে তিন বছরের জন্য একজন সভাপতি, একজন সহ-সভাপতি, একজন সাধারণ সম্পাদক ও ছয়জন নির্বাহী সদস্য নির্বাচিত করবেন। এসব পদের বিপরীতে সভাপতি পদে ৩জন, সহ-সভাপতি পদে ৩ জন, সাধারণ সম্পাদক পদে ৩জন এবং নির্বাহী সদস্য পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছে। পরিবহন শ্রমিকদের নিয়ে গঠিত সংগঠনটি খাগড়াছড়ি জেলার নানামুখী সমাজকল্যাণমূলক কর্মকান্ডের জন্য সর্বমহলে প্রশংসিত। এটি বেশ কয়েকবার সরকারের বাণিজ্য মন্ত্রণালয় থেকে সেরা সংগঠনের পুরস্কার অর্জন করেছে। নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করছেন সদর উপজেলা সমবায় কর্মকর্তা।
২০১০ সালের ৪ নভেম্বর থেকে চলতি বছরের ৩০ জুন পর্যন্ত সংগঠনটির সদস্যদের কল্যাণে ২ কোটি ৫১ লক্ষ ২ হাজার ৬শ ২০ টাকা প্রদান করেছেন। তন্মধ্যে সদস্যদের মৃত্যুজনিত কারণে কল্যাণ ফান্ড থেকে পরিবারকে ৬০ লক্ষ ৫৩ হাজার টাকা, ট্রান্সপোর্ট সদস্যদের কল্যাণের জন্য ১লক্ষ ১০ হাজার টাকা, সদস্যদের মেয়ের বিয়ের জন্য ৪৪ লক্ষ টাকা, চিকিৎসার জন্য ৫৮ লক্ষ ৯৬ হাজার টাকা, জীবদ্দশায় বিভিন্ন সদস্যদের কল্যাণে ১১লক্ষ ২৬ হাজার টাকা, সদস্যদের ছেলেমেয়ের শিক্ষার জন্য ৫ লক্ষ ৯৫ হাজার ৫শত টাকা প্রদান করা হয়েছে। এছাড়া বিভিন্ন সামাজিক, ধর্মীয় প্রতিষ্ঠান ও এককালীন শিক্ষা বৃত্তি বাবদ ৬৮ লক্ষ ৮৪ হাজার টাকা প্রদান করা হয়েছে।
এছাড়া উপরোক্ত সময়ের মধ্যে সমিতির স্থাবর সম্পত্তি বৃদ্ধি হয়েছে। মনতোষ ধর ও ইউনুছ মিয়া দায়িত্ব পালনকালে খাগড়াছড়ি সদরে ২০ শতক, দীঘিনালায় ২০ শতক, মাটিরাঙায় ২০ শতক ও জালিয়াপাড়ায় ১২ শতক ভূমি ক্রয় করা হয়েছে। যার আনুমানিক বাজারমূল্য ২ কোটি টাকা। সমিতির নিয়মিত আয় ও সদস্যদের কল্যাণের জন্য ক্রয়কৃত ৫টি ট্রাকও (পরিবহন) আয়ের অন্যতম উৎস।
খাগড়াছড়ি সড়ক পরিবহন চালক সমবায় সমিতির সভাপতি মনতোষ ধর আসন্ন নির্বাচন সুষ্ঠু ও উৎসবমুখর পরিবেশে সম্পন্ন করতে সংশ্লিষ্ট সকলের সহযোগীতা কামনা করেছেন।

আরও পড়ুন
আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।