৬ দফা দাবী ঘোষনা করলেন বান্দরবানে উলামা ঐক্য পরিষদ

ভোলার বোরহানুদ্দিনে মহানবী (স:)এর কটুক্তিকারির বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে নিহত শহীদদের স্বরণে ও কটুক্তিকারির ফাঁসিসহ ৬দফা দাবী আদায়ের লক্ষ্যে বান্দরবানে সাংবাদিক সম্মেলন করেছে উলামা ঐক্য পরিষদ। আজ বুধবার (২৩ অক্টোবর) সকালে বান্দরবান প্রেসক্লাবের মিলনায়তনে উলামা ঐক্য পরিষদের আয়োজনে এই সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বান্দরবান উলামা ঐক্য পরিষদের সভাপতি মাওলানা আলাউদ্দিন ইমামীর সভাপতিত্বে এসময় সাংবাদিক সম্মেলনে আরো উপস্থিত ছিলেন,উলামা ঐক্য পরিষদের সহ-সভাপতি মাওলানা ক্বারী নুরুল আমিন, সাধারণ সম্পাদক এহসানুল হক আল মুইনসহ বান্দরবানের উলামা ঐক্য পরিষদের নেতৃবৃন্দ এবং সংবাদকর্মীরা।

এসময় সাংবাদিক সম্মেলনে বক্তারা ভোলা জেলার রোরহানউদ্দিনে এক নরাধম,মানুষ নামের পশু মহান আল্লাহ রাব্বুল ইজ্জত,সর্বশ্রেষ্ট ও সর্বশেষ নবী মুহাম্মদ (স:) এবং জান্নাতী রমনীগনের সর্দার হয়রত বিবি ফাতেমার (রা:) শানে যে চরম কুরুচিপূর্ণ কটুক্তি করেছে তার তীব্র প্রতিবাদ জানান। এসময় আয়োজকেরা ৬দফা দাবী পেশ করেন।

দাবীগুলো হলো:
১.দেশের শান্তি ও শৃঙ্খলা বজায় রাখার নিমিত্তে আলেম ওলামাদের র্দীঘদিনের দাবী ব্লাসফেমী আইন পাশ করা।
২.কটুক্তিকারীর সর্বোচ্চ শাস্তি(ফাঁসি) কার্যকর করা।
৩.নিহত শহীদদের পরিবারের ক্ষতি পূরণ প্রদান করা।
৪.প্রতিবাদী জনসাধারণের বিরুদ্ধে করা যাবতীয় মামলা শীঘ্রই প্রত্যাহার করা।
৫.অপরাধী পুলিশ অফিসারসহ অভিযুক্ত পুলিশদের বরখাস্ত করা।
৬.দাবীগুলো আগামী ১৫ দিনের মধ্যে বাস্তবায়ন করা।

প্রসঙ্গত,২০ অক্টোবর ভোলার বোরহানুদ্দিনে মহানবী (স:)এর কটুক্তিকারির বিরুদ্ধে প্রতিবাদ করতে ৪ জন মুসল্লী নিহত হয় আর এই ঘটনার প্রতিবাদ ও প্রকৃত দোষীদের গ্রেফতারের দাবিতে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় ।

আরও পড়ুন
Loading...