৬ বছর পর বান্দরবান আওয়ামী লীগের সন্মেলন

নেতাকর্মীদের মধ্যে উৎসব আমেজ

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানে অনুষ্ঠিত হতে যাচ্ছে জেলা আওয়ামী লীগের সন্মেলন । আগামী ২৫ নভেম্বর সোমবার স্থানীয় রাজার মাঠে এই সন্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর এই সন্মেলনে কে হবেন দলটি নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক তা নিয়ে চলছে ব্যাপক জল্পনা-কল্পনা।

দলটির সূত্রে জানা গেছে, জেলা আওয়ামী লীগের সন্মেলন উপলক্ষে নেতাকর্মীদের মধ্যে টান টান উত্তেজনা বিরাজ করছে। কে হচ্ছে আগামী দিনে বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক তা নিয়ে চলছে ব্যাপক গুঞ্জন।

এদিকে জেলা আওয়ামী লীগের সন্মেলন উপলক্ষে বান্দরবান রাজার মাঠে তৈরি হচ্ছে বিশালাকার নৌকা আকৃতির মঞ্চ,আর নানা সাজঁসজ্জের কাজে এগিয়ে যাচ্ছে সার্বিক প্রস্তুতি। সন্মেলনকে ঘিরে এখন থেকে শুরু হয়ে গেছে নেতাকর্মীদের মিছিল সমাবেশ ও বৈঠক। দিনরাত দলীয় নানা কর্মসুচির মধ্য দিয়ে সময় অতিবাহিত করছে দলের নেতৃবৃন্দরা।

বান্দরবান জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ জানান, আগামী ২৫ নভেম্বর সোমবার সন্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে, আর এই উপলক্ষে আমরা ব্যাপক আয়োজন হাতে নিয়েছি। আমরা আশা করি এই সন্মেলন এর মাধ্যমে নেতাকর্মীরা আরো এগিয়ে যাবে এবং আগামী দিনে আওয়ামী লীগের যোগ্য নেতৃত্ব তুলে আনবে।

বান্দরবান জেলা আওয়ামী লীগের সন্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক মো:শফিকুর রহমান জানান, ২৫ নভেম্বর সন্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি।

সন্মেলনে আরো উপস্থিত থাকার কথা রয়েছে উদ্বোধক হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ এমপি,প্রধান বক্তা হিসেবে বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম।

অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড.হাছান মাহমুদ এমপি, প্রাক্তন সাংগঠনিক সম্পাদক বীর বাহাদুর উশৈসিং এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি,উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিুনুল ইসলাম আমিন,উপ দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া, বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য দীপংকর তালুকদার এমপি।

বান্দরবান জেলা আওয়ামী লীগের সুত্রে জানা যায়, এবারের সন্মেলনে মোট ১৫৬ জন ভোটার কাউন্সিলে অংশ নেবে এবং তাদের ভোটের মাধ্যমে আগামী দিনের বান্দরবান জেলা আওয়ামী লীগের কান্ডারি নির্বাচিত হবে। সন্মেলনে সভাপতি পদে পরিবর্তন আসার সম্ভবনা না থাকলেও সাধারণ সম্পাদক পদে পরিবর্তন আসতে পারে।

আর এই পদে সম্ভব্য প্রার্থী হিসাবে দেখা যেতে পারে, পৌর মেয়র ইসলাম বেবী, বর্তমান ভারপ্রাপ্ত সম্পাদক লক্ষীপদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর। তবে কে হবেন সভাপতি আর সাধারণ সম্পাদক এ নিয়ে দলটির মধ্যে চলছে ব্যাপক গুঞ্জন।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।