৭ মাস পর খুলছে কাপ্তাইয়ের পর্যটন কেন্দ্র প্রশান্তি পার্ক

রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলায় অবস্থিত জনপ্রিয় পর্যটন কেন্দ্র প্রশান্তি পার্ক করোনা পরিস্থিতিতে দীর্ঘ ৭ মাস বন্ধ থাকার পর আগামী ১ নভেম্বর স্বাস্থ্যবিধি মেনে উন্মুক্ত করা হচ্ছে।

এদিকে প্রশান্তি পার্ক খোলার খবরে পর্যটকদের মাঝে শুরু হয়েছে আনন্দ- উল্লাস। কেননা দীর্ঘদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকেরা এসে প্রবেশ করতে না পেরে হতাশ হয়ে ফিরে গিয়েছে। এছাড়াও প্রশান্তির পার্কে কর্মরত মানুষের মাঝেও ফিরেছে স্বস্তির আভা। দীর্ঘদিন বন্ধ থাকার পর নতুন রূপে আরো আকর্ষনীয় হয়ে খোলা হচ্ছে উক্ত পর্যটনকেন্দ্রটি।

কাপ্তাইের অন্যতম জনপ্রিয় পর্যটন কেন্দ্র প্রশান্তি পার্কে প্রবেশ করলে খুব কাছে থেকে প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করা যায়। লুসাই পাহাড় থেকে বয়ে আসা শীতল জলের কর্ণফুলী নদীর তীর ঘেঁষে গড়ে ওঠা এই পর্যটন কেন্দ্রে হাজার হাজার পর্যটকের আগমন ঘটে। এখানে ভ্রমনপিপাষুদের জন্য রয়েছে আকর্ষনীয় সব সুযোগ সুবিধার ব্যবস্থা। যেমনটা:-সুবিশাল পিকনিক স্পট, দোলনা, সাংস্কৃতিক মঞ্চ, প্রাকৃতিক পরিবেশে নদীর পাড়ে তাবুতে রাত্রি যাপনের ব্যবস্থা, এছাড়া পর্যটকদের থাকার জন্য রয়েছে অসাধারন সৌন্দর্যে ভরপুর হারেক রকমের কটেজ। আরো তো রয়েছে বর্তমান যুগের তরুন প্রজন্মের সবচেয়ে আনন্দের এ্যাডভেঞ্চার মাধ্যম কায়েকিং এর ব্যবস্থা। যেখানে লাইফ জ্যাকেট পরিধান করে কর্ণফুলী নদীতে কায়েকিং করতে পারবে। এছাড়াও পরিবার পরিজন নিয়ে কর্ণফুলী নদীতে ভ্রমনের জন্য রয়েছে বিভিন্ন বোটের ব্যবস্থা। উক্ত পর্যটন কেন্দ্রে পাওয়া যাবে হরেক রকমের দেশী/ বিদেশী সুস্বাদু খাবার। পর্যটকদের গাড়ি পার্কিং এর জন্য রয়েছে সুবিশাল ব্যবস্থা। সেইসাথে রয়েছে সার্বক্ষনিক নিরাপত্তার ব্যবস্থা। প্রশান্তি পর্যটন কেন্দ্রে প্রবেশ করলেই পর্যটকদের মন শান্ত-নিবিড় হয়ে যায় এবং প্রায় সকল পর্যটকেই যারা আসেন তারা এই পর্যটন কেন্দ্রের প্রেমে পড়ে যায়।

প্রশান্তি পার্ক পর্যটন কেন্দ্রের পরিচালক নাছির উদ্দিন জানান, করোনার কারনে বিগত মার্চ মাস হতে এই পিকনিক স্পটটি বন্ধ ছিলো, তাই আমরা অনেক ক্ষতির মুখে পড়েছি। আগামী ১ নভেম্বর হতে সরকারের স্বাস্থ্যবিধী মেনে আমরা আবারোও চালু করছি এই পার্কটি।

আরও পড়ুন

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।