অসুস্থ ছে‌লে‌কে বাঁচা‌তে হতভাগ্য মায়ের আকুতি

ফুসফুস ক্যান্সার

NewsDetails_01

ফুসফুস ক্যান্সারে আক্রান্ত ছেলেকে বাঁচাতে সমা‌জের হৃদয় ও বিত্তবান‌দের কা‌ছে আকু‌তি জানি‌য়ে‌ছেন এক হতভাগ্য মা। নি‌জের চো‌খের সাম‌নে উন্নত চি‌কিৎসার অভা‌বে ধুঁক‌তে ধুঁক‌তে মৃত্যুর প‌থে ধা‌বিত হওয়া ছে‌লেকে বাঁচা‌তে বিত্তবান‌দের সহ‌যো‌গিতা চান তি‌নি।

জানা গে‌ছে, রাঙ্গামাটি শহরের তবলছড়িস্থ টেক্সটাইল মার্কেটের পাশ্ববর্তীর বাসিন্দা মংফেছিং রাখাইন (৩৮) দীর্ঘ দুই বছর ধরে ফুসফুস ক্যান্সারে আক্রান্ত হয়ে দিনের পর দিন তার জীবন অতিবাহিত করছে। মংফেছিং রাখাইনের চিকিৎসার্থে প্রতিদিন পাঁচ হাজার টাকা খরচ এরপর বিভিন্ন ধরনের শারী‌রিক পরীক্ষা-নিরীক্ষা করতে প্রতিনিয়ত তার চিকিৎসার ব্যয় পরিবার বহন করতে হিমশিম খাচ্ছে। বর্তমানে তার আত্মীয় স্বজনদের কাছ থেকে ধার করে কোনভাবে চলছে তার চিকিৎসা।

NewsDetails_03

পরিবারের পক্ষ থেকে জানানো হয়, বেশ কয়েক মাস আগে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। এর পর রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে কিছুদিন চিকিৎসাধীন ছিল। প‌রে চি‌কিৎস‌কের পরাম‌র্শে ঢাকার ডেল্টা হাসপাতালে চিকিৎসারত ছিলো সে। তার অবস্থার উন্নতি না হওয়ায় চিকিৎসকরা তার পরিবারকে দেশের বাইরে নিয়ে গিয়ে চিকিৎসা করানোর জন্য পরামর্শ দেন। কিন্তু অর্থের অভাবে উন্নত চিকিৎসার জন্য স্বজনরা দেশের বাইরে নিয়ে যেতে পার‌ছেনা। এর পর থেকে মংফেছিং রাখাইন তার নিজ বাসায় চি‌কিৎসা‌বিহীন রয়েছে। বিবাহিত জীবনে তার ১০ মাসের একটি ছেলে সন্তান ও স্ত্রী রয়েছে।

মংফেছিং রাখাইনের মা অংছিং রাখাইন জানান, আমার ছেলে প্রতিদিন একটু একটু করে মৃত্যুর দিকে ধাবিত হচ্ছে। মা হয়ে ছেলের এই কষ্ট আমি সহ্য করি কীভাবে? ছেলেকে বাঁচাতে মায়ের আকুল আবেদন, সমাজের বিত্তবানদের কাছে,আপনারা আমার ছেলেকে বাচাঁন। হয়ত আপনাদের সহ‌যো‌গিতা পেলে সৃষ্টিকর্তার দয়ায় আমার ছেলে নতুন জীবন ফিরে পেতে পারে।

সাহায্য পাঠানোর ঠিকানাঃ
ভগ্নিপতি, রিমেশ চাকমা(বিকাশ নাম্বার)-০১৮৩৯৯৮৭২৮৩,
বোন,উমে রাখাইন (নগদ)-০১৮৬৬৯৮০৩৩২।
প্রয়োজনেঃ অলি আহমেদ, মোবাইলঃ০১৫৫০৬০৯৩১৪, রাঙামাটি।