আওয়ামীলীগ সরকারের আমলে চিকিৎসা ব্যবস্থায় ব্যাপক উন্নতি সাধিত হয়েছে : বীর বাহাদুর

NewsDetails_01

থানছি স্বাস্থ্য কমপ্লেক্সের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি
দেশের চিকিৎসা ব্যবস্থায় আওয়ামীলীগ সরকারের আমলে ব্যাপক উন্নতি সাধিত হয়েছে। বান্দরবানে নতুন নতুন কমিউনিটি ক্লিনিক ছাড়াও নার্সিং ট্রেনিং ইনস্টিটিউট হচ্ছে। জেলা হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলো ও আধুনিকায়ন করা হচ্ছে। দুর্গম এলাকার রোগীদের জন্য নতুন অ্যাম্বুলেন্স এর ব্যবস্থা করা হয়েছে। আজ শুক্রবার সকালে থানচি হাসপাতাল চত্তরে এক আলোচনা সভায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।
বান্দরবানের থানছি উপজেলার দূর্গম এলাকার মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে থানচি স্বাস্থ্য কমপ্লেক্সকে পঞ্চাশ শয্যায় উন্নীত করা হচ্ছে। প্রায় ১৫ কোটি টাকা ব্যয়ে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর প্রকল্পটি বাস্তবায়ন করছে। আজ শুক্রবার দুপুরে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৫০ শয্যার থানছি স্বাস্থ্য কমপ্লেক্সের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন।
এ সময় তার সাথে স্থানীয় সরকারের উপ-পরিচালক ড.গোফরান ফারুকী,অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান,পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যসা প্রু,সিভিল সার্জন ডা. অং সুই প্রু মারমা, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, থানছি উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল হক মৃদুলসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তরা উপস্থিত ছিলেন।
১৯৯৫ সালে নির্মিত স্বাস্থ্য কমপ্লেক্সটি ১৯৯৮ সালে ৩১ শয্যা চালু হয়। আর আজ ৫০ শয্যার ভিত্তি প্রস্তর স্থাপনের মাধ্যমে থানছি উপজেলার মানুষের উন্নত চিকিৎসা ব্যবস্থায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি।

আরও পড়ুন