আগামী ১২ এপ্রিল কাপ্তাইয়ের ওয়াগ্গাতে অনুষ্ঠিত হবে বিষু উৎসব

NewsDetails_01

“সংস্কৃতির ঐতিহ্যকে তুলে ধরি সম্মিলিত উদ্যোগে, আনন্দে মেতে উঠি উল্লাসে” এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ তঞ্চঙ্গ্যা কল্যাণ সংস্থা কাপ্তাই অঞ্চল কমিটি ও দেবতাছড়ি- রৈস্যাবিলি অঞ্চল কমিটির আয়োজনে আগামী ১২ এপ্রিল বুধবার বর্ণিল আয়োজনে রাঙামাটির কাপ্তাইয়ের ওয়াগ্গাতে অনুষ্ঠিত হবে তঞ্চঙ্গ্যা সম্প্রদায়ের বর্ষবরণ ও বর্ষ বিদায় অনুষ্ঠান “বিষু উৎসব -২০২৩”।

খাদ্য মন্ত্রনালয় সম্প্রর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সাংসদ দীপংকর তালুকদার প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই উৎসব এর উদ্বোধন করবেন বলে আয়োজকরা জানান।

NewsDetails_03

বিষু উৎসব উদযাপন কমিটির আহবায়ক ও রাঙামাটি জেলা পরিষদ সদস্য দীপ্তিময় তালুকদার ও সদস্য সচিব অজিত কুমার তঞ্চঙ্গ্যা জানান, এদিন (১২ এপ্রিল) সকাল ৯ টায় কাপ্তাই উপজেলা সদরে বর্নাঢ়্য র‍্যালি অনুষ্ঠিত হবে। এছাড়া সকাল ১০ টায় ওয়াগ্গা জনকল্যাণ বৌদ্ধ বিহার মাঠে আলোচনা সভা, ঐতিহ্যবাহী তঞ্চঙ্গ্যা খেলাধুলা এবং বিকেল ৪ টায় তঞ্চঙ্গ্যা শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এদিকে বিষু উৎসবের সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠানের লক্ষ্যে রবিবার (৯ এপ্রিল) সাফছড়ি ওয়াগ্গা উচ্চ বিদ্যালয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের মহড়া অনুষ্ঠিত হয়। সংগীত শিক্ষক সুর্য্যসেন তঞ্চঙ্গ্যা, সুমনা তঞ্চঙ্গ্যা, জ্যাকলিন তঞ্চঙ্গ্যা ও নৃত্য শিল্পী নীতি তালুকদার এর তত্ত্বাবধানে এসময় ওয়াগ্গা মৌজার তঞ্চঙ্গ্যা শিল্পীরা নৃত্য ও গানের প্রস্তুতি গ্রহন করেন।

আরও পড়ুন