আমরা যতটুুকু আশাকরি সেই অনুযায়ি কাজ তো এগিয়ে নিতে পারছিনা : সন্তু লারমা

NewsDetails_01

বান্দরবান সার্কিট হাউজে পার্বত্য চট্টগ্রামে ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের বৈঠক শেষে ভূমি কমিশনের সদস্য ও পার্বত্য আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধি প্রিয় সন্তু লারমা
আমরা যতটুুকু আশাকরি বা অন্যরা যতটুকু আশা করে সেই অনুযায়ি আমরা কাজতো এগিয়ে নিতে পারছিনা,এটার উত্তর যদি জানতে চান,তাহলে অনকে বিষয় এসে যাবে। সেটা আমার মনে হয় এখানে বলা সম্ভব হবেনা। আজ বুধবার সকালে বান্দরবান সার্কিট হাউজে পার্বত্য চট্টগ্রামে ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ভূমি কমিশনের সদস্য ও পার্বত্য আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধি প্রিয় সন্তু লারমা একথা বলেন ।
বৈঠকে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোমিনুর রশিদ আমিন, ভূমি কমিশনের সদস্য ও পার্বত্য আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধি প্রিয় সন্তু লারমা, বান্দরবানের বোমাং রাজা ইঞ্জিনিয়ার উ চ প্রু চৌধুরী, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যা শৈ হ্লা, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।
এসময় সাবেক বিচারপতি ও পার্বত্য ভূমি কমিশনের চেয়ারম্যান মোহাম্মদ আনোয়ার উল হক বলেন, ভারত থেকে প্রত্যাগত শরাণার্থী যারা এখান থেকে বাস্তচ্যুত হয়ে গেছে, তাদের মামলাগুলো আগে নেওয়া হবে। তিনি আরো জানান, কমিশনে প্রায় ৩১ হাজারের মত মামলার আবেদন পড়েছে। সবগুলো একদিনই নিষ্পত্তি করা সম্ভব না। ভারত থেকে প্রত্যাগত শরাণার্থী যারা এখান থেকে বাস্তচ্যুত হয়ে গেছে তাদেরগুলো আগে নেওয়া হবে।
প্রসঙ্গত: এর আগে গত ১২ ফেব্রয়ারি রাঙ্গামাটি সার্কিট হাউজে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় কমিশনের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ আনোয়ার উল হক সভায় সভাপতিত্ব করেন।

আরও পড়ুন