আলীকদমে ইউপি চেয়ারম্যানসহ ২ জনের বিরুদ্ধে মামলা চলমান, অব্যহতি পেল ১২৫ জন

ভোট কারচুপির অভিযোগ

NewsDetails_01

বান্দরবানের আলীকদম উপজেলা সদর ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোট কারচুপির অভিযোগে নির্বাচন ট্রাইব্যুনালে আনোয়ার জিহাদ চৌধুরীর ১২৭ জনের বিরুদ্ধে করা মামলায় সদরে চেয়ারম্যান নাছির উদ্দিন ও বাদশা মিয়ার বিরুদ্ধে মামলা চলমান রেখে বাকী ১২৫ জন নির্বাচনে সরকারি দায়িত্ব পালন করায় তাদের বিরুদ্ধে মামলার বিধান না থাকায় তাদের মামলা থেকে অব্যহতি দিয়েছেন নির্বাচন ট্রাইবুনাল। এই তথ্য নিশ্চিত করেন আইনজীবী মোহাম্মদ খলিল।

আজ বুধবার (২৭শে জুলাই) বুধবার দুপুরে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতে সিনিয়র সহকারী জজ ইরফানুল হক চৌধুরীর আদালতে এই শুনানি অনুষ্ঠিত হয়।

NewsDetails_03

জানা গেছে,গত ১৩ মে আনোয়ার জিহাদ চৌধুরী ইউপি নির্বাচনে বিজয়ী চেয়ারম্যান নাছির উদ্দীন, পোলিং কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তাসহ ১২৭ জনের বিরুদ্ধে ভোট কারচুপি, জোরপূর্বক রেজাল্টশীর্টে স্বাক্ষর নেওয়া, ফলাফল বদলানোসহ বিভিন্ন অভিযোগে মামলা করেন নির্বাচন ট্রাইবুনালে। উক্ত অভিযোগের পরিপ্রেক্ষিতে আদালত আজ এই ১২৫ জন আসামি সরকারি দায়িত্ব পালন করায় তাদের বিরুদ্ধে মামলার বিধান না থাকায় অব্যহতি দেন। সদরের নাছির উদ্দিন ও বাদশা মিয়ার বিরুদ্ধে মামলা চলমান রাখার আদেশ দেন বিচারক।

আনোয়ার জিহাদ চৌধুরী বলেন, এখনও মামলার শুনানি হয়নি। আমার করা মানলার শুনানি শেষে আশা করি আমি ন্যায় বিচার পাব। ক্ষমতার দাপটে সব দরজা যখন বন্ধ হয়ে গেছে তখন আমার আদালতেই একমাত্র ভরসা। ন্যায় বিচার পেতে যা করণীয় আমি করব।

এই বিষয়ে সদরের চেয়ারম্যানের সাথে যোগাযোগ করা হলেও তিনি কথা বলতে অনিহা প্রকাশ করেন।

আরও পড়ুন