আলীকদমে পিএসসি পরীক্ষায় ধরা পড়লো ৭ ভূয়া পরীক্ষার্থী

NewsDetails_01

বান্দরবানের আলীকদম উপজেলায় এ বছরের প্রাইমারি স্কুল সার্টিফিকেট পরীক্ষায় সাত ভূয়া পরীক্ষার্থীকে বহিস্কার করেছে উপজেলা নির্বাহী অফিসার ।

ভূয়া পরীক্ষার্থীরা হলেন : নুর ফাতেমা বেগম, রোল নং- ম-৫৩৪। হালিমা বেগম, রোল নং- ম-৫২৩। জান্নাতুল ফেরদৌস, রোল নং- ম-৫১৫। রুজিনা তঞ্চঙ্গ্যা, রোল নং- ম-৫৯৪। আয়েশা সিদ্দিকা, রোল নং- ম-৫১৬। সাবনা আক্তার, রোল নং- ম-৫৯৭। বিমল তারা তঞ্চঙ্গ্যা, রোল নং- ৫৯৬। ওই সাতজনই আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয় ও বালিকা উচ্চ বিদ্যালয়ের ৯ম, ৮ম ও ৭ম শ্রেণির শিক্ষার্থী। গত রবিবার থেকে শুরু হওয়া প্রাইমারি স্কুল সার্টিফিকেট পরীক্ষায় তারা অংশগ্রহণ করে আসছিল ।

সোমবার পরীক্ষার শেষদিনে ভূয়া পরীক্ষার্থী হিসেবে শনাক্ত হওয়ায় তাদের বহিস্কার করেন উপজলো নির্বাহী অফিসার।

NewsDetails_03

শিক্ষার্থীরা উপজেলার পানবাজার তঞ্চঙ্গ্যা পাড়া, ভারত মোহন পাড়া আনন্দ স্কুল ও যতীন্দ্র পাড়াসহ একাধিক আনন্দ স্কুল থেকে ভূয়া পরীক্ষার্থী সেজে পরীক্ষা দিয়ে আসছিল।

আলীকদম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নাজিমুল হায়দার বলেন, এ ঘটনায় আরো তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, আলীকদম উপজেলায় এবার তিনটি কেন্দ্র থেকে ১২২২ জন ছাত্র-ছাত্রী পিএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে ৫৬৫ জন ছাত্র এবং ৫৫৭ জন ছাত্রী। এবতেদায়ীতে ৫৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছে। এরমধ্যে ২৫ জন ছাত্র এবং ৩১ জন ছাত্রী।

আরও পড়ুন