ইয়াবা ব্যবসা : নাইক্ষ‌্যংছড়ির ছাত্রলীগ নেতা রাশেদুল ইসলাম সৌরভ বন্দুকযুদ্ধে নিহত

NewsDetails_01

নাইক্ষ‌্যংছড়ি উপজেলা ছাত্রলীগের নব নির্বাচিত দপ্তর সম্পাদক রাশেদুল ইসলাম সৌরভ
কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যংয়ে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ৩ মাদক ব্যবসায়ির একজন বান্দরবানের নাইক্ষ‌্যংছড়ি উপজেলা ছাত্রলীগের নব নির্বাচিত দপ্তর সম্পাদক রাশেদুল ইসলাম সৌরভ। বন্ধুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে এক লাখ ৪০ হাজার ইয়াবা, ৪টি এলজি ও ২১ রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়। আজ রোববার (১৬ জুন) ভোররাতে হোয়াইক্যং ইউনিয়নের ঢালা এলাকায় এ ঘটনা ঘটে বলে জানা যায়।
নিহতরা হলেন,নাইক্ষ‌্যংছড়ি সদরের রূপনগর এলাকার মো. ইউনূছের ছেলে রাশেদুল ইসলাম (সৌরভ) (২২)। সে সম্প্রতি নব গঠিত নাইক্ষ‌্য‌ংছড়ি উপজেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির উপ দপ্তর সম্পাদক। এছাড়াও বন্ধুকযুদ্ধে নিহতরা হলো- কক্সবাজার পৌরসভার চৌধুরী পাড়ার গবি সোলতানের ছেলে দিল মোহাম্মদ (৪২), ও চট্টগ্রামের আমিরাবাদের মাস্টরহাট এলাকার আবুল কাশেমের ছেলে শহিদুল ইসলাম (৪২)। এসময় জাহাঙ্গীর ও সোহেল নামে র‌্যাবের দুই সদস্য আহত হয়।
কক্সবাজার র‌্যাব ১৫ এর অধিনায়ক উইন কমান্ডার আজিম আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ইয়াবার চালান উদ্ধার করতে গেলে র‌্যাবের উপর গুলিবর্ষণ করে মাদক ব্যবসায়ীরা। আত্মরক্ষার্থে র‌্যাবেও পাল্টা গুলি চালায়। পরে ঘটনাস্থল থেকে এসব মাদক ও অস্ত্রসহ তিনজনের মরদেহ পাওয়া যায়। তিনি আরও বলেন, নিহত তিনজনের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে
এই ব্যাপারে উপজেলা ছাত্রলীগের অনেক মনে করেন, পুলিশের সাথে বন্ধুক যুদ্ধে নিহত হওয়ার মতো এমন একজন মহান ব্যাক্তিকে কে বা কাদের ইন্ধনে, কিসের বিনিময়ে নাইক্ষ্যংছড়ি উপজেলা ছাত্রলীগ কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছিলো এই বিষয়ে তদন্ত্র করা প্রয়োজন। গত ১৪ জুন ঘোষিত নাইক্ষ্যংছড়ি উপজেলা ছাত্রলীগের নব নির্বাচিত দপ্তর সম্পাদক রাশেদুল ইসলাম সৌরভ এর মৃত্যুর মধ্যে দিয়ে এই প্রথম বান্দরবানে কোন রাজনৈতিক নেতা র‌্যাবের এনকাউন্টারে নিহত হয়েছে।
এই ব্যাপারে নাইক্ষ্যংছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি বদুর উল্লাহ পাহাড়বার্তাকে বলেন, আমরা এই বিষয়ে শুনেছি এখনও নিশ্চত হতে পারিনি। তিনি আরো বলেন,রাশেদুল ইসলাম সৌরভ এর বাবা কান্নাকাটি করে টেকনাফের পথে রওনা হয়েছেন বলে শুনেছি।

আরও পড়ুন