ঈদের নতুন জামা কেনার টাকা না পেয়ে লামায় ছাত্রীর আত্মহত্যা !

NewsDetails_01

আর কদিন পরেই ঈদ, আর এই ঈদে নতুন জামা পরে আনন্দ করবে উম্মে হাবিবা উর্মি । কিন্তু আর্থিক সামর্থ না থাকায় ঈদের নতুন জামা কেনার টাকা না পেয়ে বাবার সাথে অভিমান করে বান্দরবানের লামা উপজেলায় উম্মে হাবিবা উর্মি (১৫) নামের এক মাদ্রাসা ছাত্রী গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে।
উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের বামহাতির ছাড়া গ্রামে সোমবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। উম্মে হাবিবা উর্মি বামহাতির ছড়া গ্রামের বাসিন্দা খায়ের আহমদের মেয়ে ও হায়দারনাশী মোহাম্মদিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসার নবম শ্রেণীর ছাত্রী।
স্থানীয় সূত্র জানায়, ঈদ উল ফিতর উপলক্ষে উম্মে হাবিবা উর্মি নতুন জামা কেনার জন্য বাবার কাছে টাকার জন্য বায়না ধরে। টাকা না পেয়ে বরং উল্টো বাবার বকুনি খেয়ে এক পর্যায়ে সোমবার রাত ৯টার দিকে গলায় ফাঁস দেয় উর্মি। পরে স্বজনেরা দ্রæত উদ্ধার করে কাছাকাছি মালুমঘাট খ্রিস্ট্রান মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
গলায় ফাঁস লাগিয়ে মাদ্রাসা ছাত্রী উম্মে হাবিবা উর্মির আত্মহত্যার সত্যতা নিশ্চিত করে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আপ্পেলা রাজু নাহা বলেন, প্রাথমিক সুরহাতাল তদন্ত শেষে লাশ ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর মর্গে পাঠানো হয়েছে।

আরও পড়ুন