এফপিএবি পাহাড়ের পথিকৃত: কংজরী চৌধুরী

NewsDetails_01

পরিবার পরিকল্পনা সমিতি-এফপিএবি‘র বার্ষিক সাধারন সভা
পরিবার পরিকল্পনা সমিতি-এফপিএবি‘র বার্ষিক সাধারন সভা
খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেছেন, প্রজনন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ক্ষেত্রে এফপিএবি বাংলাদেশ তথা পার্বত্য জনপদের পথিকৃত। বাংলাদেশের সুবিধাবঞ্চিত মানুষের জীবন যাত্রার মানোন্নয়নে একটি অলাভজনক, অরাজনৈতিক, স্বেচ্ছাসেবীমূলক বে-সরকারী সংস্থা হিসেবে এফপিএবি দেশের স্বাস্থ্য সেবায় অগ্রণী ভূমিকা রেখে আসছে বলেও মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার দুপুরে বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি-এফপিএবি‘র বার্ষিক সাধারন সভায় প্রধান অতিথি’র বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

NewsDetails_03

খাগড়াছড়ি ক্ষুদ্র নৃ-গোষ্টি ইনস্টিটিউটের গবেষক চিংলামং চৌধুরী‘র সঞ্চালনায় এফপিএবি ইউনিট কার্যালয়ে অনুষ্ঠিত সংগঠনের সহ-সভাপতি নারী নেত্রী শেফালিকা ত্রিপুরা, অবৈতনিক সম্পাদক অমল কান্তি তালুকদার ও অবৈতনিক কোষাধ্যক্ষ লালসা চাকমা প্রমুখ বক্তব্য রাখেন।

এফপিএবি’র মিশন ও লক্ষ্য বাস্তবায়নে পাহাড়ের দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠির মাঝে এডভোকেসী ও সেবা কার্যক্রম দ্বারা যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকারের স্বপক্ষে প্রচারনার মাধ্যমে মানুষের জীবন যাত্রার উন্নয়নে কাজ করতে সকলকে আহবান জানান খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি-এফপিএবি‘র মাধ্যমে প্রজনন স্বাস্থ্য সেবার উন্নয়নে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সহযোগিতা অব্যাহত রাখবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

আরও পড়ুন