করোনা সংক্রামনের মধ্যেই বান্দরবানে প্রবেশ করবে ৩শ প্রবাসী !

NewsDetails_01

একদিকে বান্দরবানে করোনা আক্রান্ত ৪ রোগী এবং তাদের সংস্পর্শে আসা চিকিৎসক, ওসি, আয়া ও পুলিশ সদস্যদের নিয়ে চরম উদ্বেগ আর উৎকন্ঠার মধ্যে সাধারণ মানুষ, আর এরমধ্যে সরকারী নির্দেশনা অনুসারে এবার জেলায় আসবে তিনশ প্রবাসী। আর এ নিয়ে এস বাসু দাশ এর প্রতিবেদন।

সূত্রে জানা গেছে, ভারত, মিয়ানমার, মালেশিয়াসহ বিশ্বের বি‌ভিন্ন দেশ থেকে ফেরত পাঠানো ও ভারতে চি‌কিৎসা নিতে যাওয়া এসব লোকদের ফিরিয়ে আনছে সরকার। আগামী কয়েকদিনের মধ্যে চট্টগ্রাম বিমানবন্দর হয়ে বিশেষ ব্যবস্থায় তারা বান্দরবান প্রবেশ করবে। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের একটি সূত্র পাহাড়বার্তা’কে বিষয়‌টি নি‌শ্চিত করেন।

NewsDetails_03

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সূত্র পাহাড়বার্তাকে জানান, চট্টগ্রাম বিমানবন্দর হয়ে বিশেষ ব্যবস্থায় বান্দরবানে প্রবেশ করবে তারা। ঝু‌ঁকি এড়াতে ওই‌দিনই জেলা শহরের একটি বড় হোটেলে তাদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখা হবে। আর এর জন্য হোটেল বরাদ্দের তোড়জোর শুরু করেছে প্রশাসন। এই বিষয়ে পু‌লিশ প্রশাসনসহ অন্যান্য প্র‌তিষ্ঠানও সহযোগিতা করার প্রস্তুতি নিয়েছে।

এই ব্যাপারে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা পাহাড়বার্তাকে বলেন, এ নিয়ে আতংকিত হওয়ার কোন কারণ নেই। প্রবাসীদের স‌র্বোচ্চ সতর্কতা মুলক ব্যবস্থা গ্রহন করা হবে। কোয়ারেন্টাইন শেষে যারা সুস্থ থাকবে, শুধুমাত্র তাদেরকেই নিজ নিজ বাড়িতে যাওয়ার অনু‌ম‌তি দেয়া হবে।

আরও পড়ুন