কাপ্তাইয়ে বাল্য বিবাহের উদ্যোগ বন্ধ করে দিলেন ইউএনও

NewsDetails_01

রাঙামাটির কাপ্তাইয়ে একটি বাল্য বিবাহের উদ্যোগকে বন্ধ করে দিলেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমন দে।

কাপ্তাই মহিলা বিষয়ক অধিদপ্তরের অফিস সুপার ছালে আহমেদ সেলিম জানান, গতকাল সোমবার বিকেল ৫ টায় ইউএনও মহোদয় এর কাছ থেকে শিলছড়িতে একটি বাল্য বিবাহের খবর জানতে পেরে ইউএনও স্যারের নির্দেশে শিলছড়ি হাজিরটেকে গিয়ে জানতে পারি বড়ইছড়ি নুরুল হুদা কাদেরী উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর শিক্ষার্থী রিজা আক্তার রিয়ার হাটহাজারী উপজেলার মদুনাঘাট এলাকায় বিয়ে ঠিক হয়েছে। তাঁর বাবা শিলছড়ি হাজীরটেক এলাকার মোহাম্মদ ইলিয়াস এবং মুন্নি বেগম তাঁর মেয়ের বিবাহের প্রস্তুতি নিচ্ছেন।

NewsDetails_03

পরবর্তীতে আজ মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল সাড়ে ১১ টায় কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার রুমন দে তাঁর দপ্তরে মেয়ে এবং তাঁর মা’র উপস্থিতিতে মেয়েকে ১৮ বছরের আগে বিবাহ না দেওয়া এবং পড়ালেখা করাবে বলে মুচলেকা নেন।

ইউএনও রুমন দে’ জানান, আমি বিশেষ সূত্রে জানতে পারি, শিলছড়িতে ৯ম শ্রেণীর একজন ছাত্রীকে বিবাহ দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন তাঁর অভিভাবক। পরবর্তীতে বিষয়টি কাপ্তাই থানা পুলিশ এবং মহিলা বিষয়ক কর্মকর্তাকে অবহিত করার পর তাদের মাধ্যমে আজ মঙ্গলবার (৪ এপ্রিল) মেয়ে এবং তার অভিভাবকদের ইউএনও দপ্তরে নিয়ে এনে মুচলেকা দিয়ে বাল্যবিবাহ বন্ধ করি।

আরও পড়ুন