কাপ্তাইয়ে বিনোদন কেন্দ্রে উপচে পড়া ভীড়

NewsDetails_01

ঈদের ছুটিতে পর্যটন শহর হিসেবে খ্যাত রাঙামাটির কাপ্তাইয়ের বিনোদন স্পটগুলোতে শত শত পর্যটকের আগমন ঘটেছে। ঈদের দিন (শনিবার) এবং ঈদের পরদিন (রবিবার) বিভিন্ন পর্যটনকেন্দ্রে গিয়ে দেখা যায়, বিনোদন কেন্দ্রে বিনোদনপ্রেমীদের উপচে পড়া ভিড়।

সরেজমিনে গত শনিবার বিকেলে গিয়ে দেখা যায় কাপ্তাই ৪১ বিজিবি পরিচালিত ওয়াগ্গা রিভার ভিউ পার্কে অসংখ্য পর্যটক এর আগমন ঘটেছে। চট্টগ্রামের আগ্রাবাদ হতে আসা ব্যবসায়ী মোজাম্মেল -রওশন দম্পতি বলেন, এইবার ঈদ উদ্‌যাপন করার জন্য কাপ্তাইয়ের রিভার ভিউ পার্কে পরিবার নিয়ে ঘুরতে এসেছি। কর্ণফুলি নদীর কোল ঘেঁষে অবস্থিত নান্দনিক এই পার্কে এসে আমাদের অনেক ভালো লাগছে।’

গত রবিবার বেলা ১ টায় কাপ্তাই শিলছড়ি হাজীর টেকে এক বছর আগে যাত্রা শুরু করা নিসর্গ রিভারভ্যালী বিনোদন স্পটে গিয়ে দেখা যায় এখানে বিনোদনপ্রেমীদের উপচে পড়া ভীড়। পরিবার-পরিজন ও বন্ধুবান্ধব নিয়ে দেশের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকেরা বেড়াতে এসেছেন এখানে। কথা হয় চট্টগ্রামের রাউজান নোয়াপাড়া হতে আসা আকিব, সেলিম, নবী সহ অনেকের সাথে। তাঁরা সকলে জানান, বাঁশ দিয়ে তৈরী নিসর্গ রিভার ভ্যালি এবং কর্ণফুলি নদীর পাড়ে নিসর্গ পড হাউস দেখে আমরা বন্ধুরা মুগ্ধ হয়েছি।

NewsDetails_03

এছাড়া কাপ্তাই শিলছড়ির বালুচরে অবস্থিত বন বিভাগের প্রশান্তি, কাপ্তাই নৌ বাহিনী ঘাঁটি শহীদ মোয়াজ্জেম পরিচালিত লেক প্যারাডাইস, সেনাবাহিনী পরিচালিত জীবতলি লেকশোর ও কাপ্তাই আইল্যান্ডের লেকভিউ, কাপ্তাই নতুনবাজার রিভার ভিউ পার্ক সহ কাপ্তাইয়ের অনেক বিনোদন কেন্দ্রে ঈদের ছুটিতে হাজারো পর্যটকের আগমন ঘটেছে।

কাপ্তাই শিলছড়ি নিসর্গ রিভারভ্যালী রেস্তোরাঁর পরিচালক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাছির উদ্দীন জানান, সম্পূর্ণ বাঁশ দিয়ে মনোরম পরিবেশে অবস্থিত আমাদের রেস্তোরাঁয় প্রচুর পর্যটকের আগমন ঘটেছে ঈদের ছুটিতে। আশা করছি, এবারেও পর্যটকদের পদচারনায় মুখরিত হচ্ছে আমাদের এই পর্যটন কেন্দ্র।

শিলছড়ি প্রশান্তি পিকনিক স্পটের দায়িত্বপ্রাপ্ত কাপ্তাই বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা খন্দকার মাহমুদুল হক মুরাদ জানান, গতকাল শনিবার বিকেল থেকে পর্যটকের পদচারানায় মুখরিত হয়েছে প্রশান্তি পার্ক। তবে, আজকে ( রবিবার) পর্যটকের আগমন ঘটছে বেশি। আশা করছি প্রতিবছরের মতো এবারেও ঈদের ছুটিতে এখানে শত শত পর্যটকের আগমন ঘটবে। এইখানে বসে কর্ণফুলী নদীর সৌন্দর্য উপভোগ করছেন পর্যটকেরা।

কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন জানান, পর্যটন শহর কাপ্তাইয়ে পর্যটকদের নিরাপত্তার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রতিনিয়ত দায়িত্ব পালন করছেন।

আরও পড়ুন