কাপ্তাইয়ের চন্দ্রঘোনায় নির্মিত হচ্ছে দৃষ্টিনন্দন বঙ্গবন্ধু চত্বর

NewsDetails_01

রাঙামাটির কাপ্তাই উপজেলাধীন ১নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ সংলগ্ন বারঘোনিয়া গেইট এলাকায় নির্মিত হচ্ছে বঙ্গবন্ধু চত্বর। যেখানে থাকবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নান্দনিক ছবি। বঙ্গবন্ধু চত্বরের কাজও প্রায় শেষ পর্যায়ে। আগামী কিছু দিনের মধ্যে চত্বরের কাজ শেষ হতে পারে বলে জানা গেছে।

চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী জানান, রাঙামাটি জেলা পরিষদ ও চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের যৌথ অর্থায়নে নির্মিত হচ্ছে বঙ্গবন্ধু চত্বর। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনায় এই প্রথম নির্মিত হচ্ছে বঙ্গবন্ধু চত্বর। তিনি জানান, আগামী সেপ্টেম্বর মাসের মধ্যে এই চত্বরের কাজ সমাপ্ত হতে পারে এবং সমাপ্ত হলেই জাঁকজমক পূর্ণভাবে বঙ্গবন্ধু চত্বরের উদ্বোধন করা হবে।

NewsDetails_03

এদিকে, চন্দ্রঘোনা ইউনিয়নে বসবাসরত কাপ্তাই উপজেলা ছাত্রলীগ সাধারন সম্পাদক আলিব রেজা লিমন বলেন, জাতির পিতাকে শ্রদ্ধা জানিয়ে নির্মিত হওয়া নান্দনিক বঙ্গবন্ধু চত্বরটি কাপ্তাই উপজেলায় একটি দৃষ্টিনন্দন স্থান হিসেবে রূপ নিবে এবং এই বঙ্গবন্ধু চত্বরটি প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি কাপ্তাইকে আরো আলোকিত করবে।

বঙ্গবন্ধু চত্বর সম্পর্কে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও প্রবীন রাজনীতিবিদ এম ইসমাইল ফরিদী বলেন, নির্মাণ কাজ শেষে সজ্জিত অবস্থায় বঙ্গবন্ধু চত্বর দৃষ্টি গোচরে এলে এলাকাবাসী নতুন রুপে দেখবে এঅঞ্চলকে। এই মহামানবের আদর্শে উজ্জিবীত মানুষ অনাবিল আনন্দে রাজনীতিতে আত্মনিয়োগ করতে অনুপ্রাণীত হবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু চত্বর অতিক্রম করার পর কাপ্তাই উপজেলাধীন পর্যটন স্পট গুলোর শোভাবর্ধন আরো বৃদ্ধি পাবে। যা পর্যটকদের মনিকোঠায় দোলা দেওয়াসহ পর্যটকদের বারবার কাপ্তাই আসতে প্রলুব্ধ করবে।

আরও পড়ুন