কাপ্তাইয়ের শিলছড়ি পাওয়ার গ্রিডের ৫ একর সম্পত্তি বেহাত

NewsDetails_01

রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার শিলছড়ি পাওয়ার গ্রিড কোম্পানি বাংলাদেশ এর ৫ একর সম্পত্তি বেহাত হয়ে পড়ে আছে। সঠিক তত্ত্বাবধানের অভাবে এটা এখন বেদখল হয়ে যাচ্ছে বলে স্থানীয়রা জানান।

সরেজমিন এই প্রতিবেদক শিলছড়ি পাওয়ার গ্রিডের এই জায়গায় গিয়ে দেখতে পাই, অনেক ভবনে লোকজন বছরের পর বছর বিনা ভাড়ায় বসবাস করছেন।

বসবাসরত কয়েকজন জানান, তারা দীর্ঘ ২০ বছরেরও অধিক সময় ধরে বিনা ভাড়ায় বসবাস করে আসছেন। আবার খালি জায়গায় স্থানীয় এক ঠিকাদার কোম্পানির শ,পাচেক বস্তা পড়ে আছে। ঠিকাদার কোম্পানি এক কেয়ারটেকার নাম প্রকাশ না শর্তে বলেন, তারা পাওয়ার গ্রিড হতে এই জায়গায় মৌখিক ভাবে ভাড়া নিয়েছেন। আবার পাওয়ার গ্রিডের স্টোর রুমে গিয়ে দেখা যায়, সেখানে অন্য এক ঠিকাদার কোম্পানির লোকজন দিনে রাতে অবস্থান করছেন।

NewsDetails_03

জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি আব্দুল ওয়াব জানান, একসময় এই স্টোর এবং স্থাপনাগুলো পিডিবির অধীনে ছিল, তখন কাপ্তাই বিদ্যুৎ সরবরাহ বিভাগের অধীনে এখানে স্টোরে মালামাল রক্ষিত থাকতো এবং ভবনগুলোতে বিদ্যুৎ বিভাগের লোকজন থাকতো। তিনি সরকারি এই সম্পত্তি যাতে সুষ্ঠুভাবে ব্যবহার হয় সেইজন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

এই বিষয়ে চট্রগ্রাম দক্ষিন( মদুনাঘাট) পাওয়ার গ্রিড এর নির্বাহী প্রকৌশলী নুরুউদ্দীন মোহাম্মদ ফরহাদ চৌধুরী জানান, এই বিষয়ে তিনি জেনে বিস্তারিত বলবেন এবং চন্দ্রঘোনা ১৩২/৩৩ কেভি গ্রীড সাব স্টেশন এর ইনচার্জ এর সাথে যোগাযোগ করতে বলেন।

এই বিষয়ে চন্দ্রঘোনা গ্রীড এর সহকারী প্রকৌশলী মো: হাসানুর রহমান জানান, তিনি নতুন যোগদান করেছেন, তাই বিষয়টি জেনে বলবেন।

এই বিষয়ে স্থানীয় লোকজন জানান, কোন এক অদৃশ্য কারনে সরকারি এই সম্পত্তি সঠিক ব্যবহারে কোম্পানির লোকজন সচেতন হচ্ছেন না।

আরও পড়ুন