কাপ্তাইয়ে পাওয়ার গ্রিড অফিস থেকে ২৪ টি ব্যাটারী চুরি

NewsDetails_01

রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার ৪নং কাপ্তাই ইউনিয়ন পরিষদের সামনে অবস্থিত পাওয়ার গ্রিড কোম্পানী অব বাংলাদেশ লি: এর সুইচ ইয়ার্ড (১,২,৩) এর ফাইবার এড হোম সেন্ট্রাল রুম থেকে ২৪ টি ব্যাটারী চুরির ঘটনা ঘটেছে।

জানা যায়, গত ২৯ মে পাওয়ার গ্রিড কোম্পানী অব বাংলাদেশ লিমিটেডের কর্মীরা কাপ্তাই অফিসে কাজ করতে গেলে সেন্ট্রাল রুমের তালা ভাঙ্গা অবস্থায় দেখতে পায় । রুমে প্রবেশ করে দেখে ফাইবার টেলিকমিনিকেশন কাজে ব্যবহ্রত স্টীলের তৈরি ০২ টি র‍্যাকে রক্ষিত হালকা ধুসর রঙের জিএফএম-৫০০ই (২ভি ৫০০এএইচ ১০এইচআর) লিখা ২৪ টি ব্যাটারী চুরি হয়ে গেছে। যার আনুমানিক মুল্য ৩ লক্ষ টাকা বলে জানা গেছে। পরে তারা বিষয়টি হেড অফিসে জানালে গত ৩১ মে উক্ত প্রতিষ্ঠানের উধ্বর্তন কর্মকর্তারা এসে ঘটনার সত্যতা পায় এবং মঙ্গলবার (১ জুন) চট্টগ্রাম ফাইবার এড হোম রিজিওনাল অফিসের অফিস সুপারভাইজার মোঃ সেকান্দার হোসেন বাদী হয়ে চুরির বিষয়ে অজ্ঞাত নামা আসামী করে কাপ্তাই থানায় মামলা দায়ের করেন।

NewsDetails_03

এই বিষয়ে জানতে চাওয়া হলে মামলার বাদী কোম্পানির সুপারভাইজার মোঃ সেকান্দর হোসেন জানান, গত ২৯ মে প্রতিষ্ঠানের কর্মীরা কাজ করতে গিয়ে এই চুরির ঘটনা জানতে পারেন এবং তাঁরা আমাদেরকে জানালে আমরা গত ৩১ মে এসে এর সত্যতা নিশ্চিত করে আজ ( ১ জুন) কাপ্তাই থানায় মামলা দায়ের করি।

এদিকে কাপ্তাই থানার ওসি মো: নাসির উদ্দীন জানান, এই ঘটনার প্রেক্ষিতে কাপ্তাই থানায় কোম্পানির সুপারভাইজার বাদী হয়ে মামলা দায়ের করেন। মালামাল উদ্ধার ও আসামীদের ধরার বিষয়ে অভিযান চলমান রয়েছে বলে ওসি জানান।

আরও পড়ুন