কাপ্তাইয়ে প্রায় ২ কোটি টাকার সরকারি সম্পত্তি উদ্ধার করলেন ইউএনও

NewsDetails_01

রাঙামাটির কাপ্তাই উপজেলার কাপ্তাই-চট্টগ্রাম মূল সড়কের সাথে লাগোয়া ওয়াগগা মৌজার অধীনে সরকারি খাসজমি উদ্ধার করলেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনতাসির জাহান।

দীর্ঘ বহুবছর ধরে সরকারের ১ নং খাস খতিয়ানভূক্ত এই ০.৫০ একর ১ম শ্রেণির জমি একটি প্রতিষ্ঠানের দখলে ছিলো।কর্ণফুলী নদীর তীরবর্ত্তী এবং কাপ্তাই- চট্টগ্রাম মূল সড়কের পাশেই এ জমির অবস্থান।রেকর্ড পত্রাদি পর্যবেক্ষণ করে ইউএনও, তিনি নিজেই আবার সহকারী কমিশনার ভূমি হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করে আসছেন, তিনি এ ভূমির অনুসন্ধান করেন। পরবর্তীতে গত বুধবার এসিল্যান্ড অফিসের কানুনগো, সার্ভেয়ার, হেডম্যানসহ গিয়ে উক্ত ভূমি চিহ্নিত ও পরিমাপ করে সাইনবোর্ড দিয়ে সরকারের আয়ত্তে নিয়ে আসেন। এই ভুমির বর্তমান বাজারমূল্য আনুমানিক দুই কোটি টাকা।

NewsDetails_03

উল্লেখ্য, ইউএনও মুনতাসির জাহান কাপ্তাই উপজেলায় তার আড়াই বছরের কর্মকালে বিভিন্ন মৌজায় আনুমানিক ২৪ কোটি টাকা বাজারমূল্যের প্রায় ৯ একর খাসজমি উদ্ধার করেন। তার মধ্যে ৯৯ টি ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে পরিবার প্রতি ২ শতাংশ হারে বন্দোবস্তিসহ প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী আশ্রয়ন প্রকল্পাধীন একক গৃহ নির্মাণ করে দেন।

এ প্রসঙ্গে তিনি বলেন,সরকারি সম্পত্তি রক্ষণাবেক্ষণ আমার প্রধান দায়িত্ব। মান্যবর জেলা প্রশাসক, রাঙ্গামাটি মহোদয়ের নির্দেশ মোতাবেক আমরা নিয়মিত ভাবেই এ কাজ করে যাচ্ছি। অবৈধ দখল পুনরুদ্ধার করে সরকারের সম্পত্তি সরকারের আয়ত্তে আনাই আমার প্রধানতম কাজ।

আরও পড়ুন