কাপ্তাইয়ে মাছ ধরা স্বাভাবিক : জেলেরা জাল ফেললেন লেকে

NewsDetails_01

অবশেষে রাঙামাটি জেলার কাপ্তাই হ্রদে (কাপ্তাই উপজেলা এলাকা) আজ শুক্রবার সকাল থেকে মাছ ধরা স্বাভাবিক হয়েছে।

আজ শুক্রবার (২৮আগষ্ট) বিকেলে এমন তথ্য নিশ্চিত করেছেন, বাংলাদেশ মৎস্য উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) রাঙামাটি জেলার ব্যবস্থাপক লে. কমান্ডার (নৌ-বাহিনী) তৌহিদুল ইসলাম।

তিনি বলেন, পাহাড়ের একটি সশস্ত্র সংগঠন কাপ্তাই উপজেলার মৎস্য ব্যবসায়ীদের কাছ থেকে গত ২৬ আগষ্ট বিরাট অংকের চাঁদা দাবি করে আসছিলো। এরপর ব্যবসায়ীরা বিষয়টি বিএফডিসি কর্তৃপক্ষ এবং স্থানীয় প্রশাসনকে অবগত করলে জরুরী ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হয়।

NewsDetails_03

কমান্ডার তৌহিদুল ইসলাম জানান, শুক্রবার সকালে কাপ্তাই উপজেলার কাপ্তাই হ্রদ এলাকায় জেলেরা মাছ ধরা শুরু করেছে। তাদের নিরাপত্তা দিতে প্রশাসনের পক্ষ থেকে জরুরী ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হয়েছে। আমরা পরিস্থিতির উপর সার্বক্ষণিক নজর রাখছি। যেকোন পরিস্থিতি মোকাবিলায় প্রশাসন প্রস্তুত আছে বলে জানান তিনি।

এদিকে গত ২৬ আগষ্ট পাহাড়ের একটি সশস্ত্র গ্রুপ কাপ্তাই উপজেলার মৎস্য ব্যবসায়ীদের কাছ থেকে আট লাখ টাকার চাঁদা দাবি করে আসছিলো। চাঁদা না দিলে মাছ ধরা থেকে বিরত থাকতে নিষেধ করে।

সরকারি একটি প্রভাবশালী গোয়েন্দা সংস্থা এবং একাধিক ব্যবসায়ী নাম প্রকাশ না করার শর্তে বলেন, পাহাড়ে নেতৃস্থানীয় একটি আঞ্চলিক দলের সসস্ত্র সন্ত্রাসীরা এই চাঁদা দাবি করে।

আরও পড়ুন