ক্ষমায় উচ্ছ্বসিত চেয়ারম্যান, অন্যদিকে ক্ষোভ প্রকাশ সভাপতির

আলীকদম আওয়ামী লীগ

NewsDetails_01

ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী ও শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে বান্দরবানের আলীকদমে সাময়িক বরখাস্ত হওয়া আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক নয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বহিষ্কার আদেশ প্রত্যাহার করে ক্ষমা ঘোষণা করেছেন জেলা আওয়ামী লীগ। এই সংক্রান্ত একটি চিঠি ফেইসবুকে প্রকাশিত হয়েছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবীর সই করা এক চিঠিতে এই ক্ষমা করার কথা জানানো হয়েছে।

পাহাড়বার্তাকে নয়াপাড়া ইউপি চেয়ারম্যান মোহাম্মদ কফিল উদ্দিন জানিয়েছেন, তিনি আজ শনিবার চিঠি পেয়েছেন, দল থেকে বহিষ্কারাদেশ প্রত্যাহার করায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারন সম্পাদক, আলীকদম উপজেলার দায়িত্ব প্রাপ্ত নেতা চৌধুরী প্রকাশ বড়ুয়া সহ আলীকদম উপজেলা উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

২১ সালে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় সিন্ধান্ত না মেনে স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নেওয়ায় জেলা আওয়ামী লীগ মোঃ কফিল উদ্দিনকে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পদ ও দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছিল।

ক্ষমা ঘোষণা করে দেওয়া ইসলাম বেবীর সই করা চিঠিতে বলা হয়, আওয়ামী লীগের স্বার্থ, আদর্শ, শৃঙ্খলা, তথা গঠনতন্ত্র ও ঘোষণাপত্র পরিপন্থী সম্পৃক্ততার জন্য ইতিপূর্বে মোঃ কফিল উদ্দিনকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছিল। অভিযোগ স্বীকার করে তিনি ভবিষ্যতে এই ধরনের কর্মকাণ্ডে যুক্ত না হওয়ার বিষয়ে লিখিত অঙ্গীকার করেছেন।

NewsDetails_03

এর পরিপ্রেক্ষিতে দলের গত ১৭ ডিসেম্বর আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্ত অনুসারে তাঁকে ক্ষমা করা হয়েছে। তবে ভবিষ্যতে এ ধরনের সংগঠন বিরোধী কর্মকাণ্ডে লিপ্ত হলে তা ক্ষমার অযোগ্য বিবেচিত হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

নয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কফিল উদ্দিন জেলা আওয়ামী লীগ সাধারণ ক্ষমা করার বিষয়ে লিখিত চিঠি পাওয়ার তথ্য নিশ্চিত করেছেন।

তিনি দামতুয়াতে গণমাধ্যমকর্মীদের চা চক্রে জানান, বিগত ইউপি চেয়ারম্যানের কিছু কর্মকান্ড আমাকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দিতা করতে বাধ্য করেছে। আমি জানি এতে দলীয় শৃঙ্খলা ভঙ্গ হয়েছে, তার জন্য আমি অনুতপ্ত। তবে জনগণ আমাকে রায় দিয়ে পরবর্তীতে চেয়ারম্যান নির্বাচিত করেছেন।

তিনি আরও বলেন, ভবিষ্যতে এমন ভূল হবে না। আগামীতে দল ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুরের সিন্ধান্তই চুড়ান্ত সিন্ধান্ত। আগামী নির্বাচনে আমাদের অভিভাবকে বিপুল ভোটে বিজয়ী করতে কাজ করব নেতাকর্মীদের সাথে নিয়ে।

তবে ক্ষোভ জানিয়েছেন বিগত ইউপি নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফোগ্য মারমা। বিগত ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেও তিনি পরাজিত হন। তিনি ক্ষোভ জানিয়ে নিজের ফেইসবুক আইডিতে বেশ কয়েকটি পোস্ট দিয়েছেন।

আরও পড়ুন