খাগড়াছড়িতে আ.লীগ-বিএনপি সংঘর্ষ : আহত ১৪, আটক ৪

NewsDetails_01

খাগড়াছড়িতে সংঘর্ষ চলাকালীন সময়ে একজনকে আটক করছে পুলিশ
খাগড়াছড়িতে বিজয় দিবসে ফুল দেয়াকে কেন্দ্র করে আওয়ামীলীগ ও বিএনপি’র মধ্যে সংঘর্ষে পুলিশসহ উভয় পক্ষের অন্তত ১৪ জন আহত হয়েছে। এ ঘটনায় পুলিশ খাগড়াছড়ি জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মো: মোস্তাফিজুর রহমান মিল্লাতসহ ৪ জনকে আটক করেছে।

শুক্রবার সকালের দিকে জেলা শহরের কলেজ রোড এলাকায় সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালীন সময়ে শাপলা চত্বরসহ আশপাশের সব সড়কে যান চলাচল ও দোকানপাট বন্ধ হয়ে যায়। এসময় শহরে অবস্থান করা পর্যটকরা আতঙ্কিত হয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শী সুত্রে জানা গেছে, শুক্রবার সকাল ১১টার দিকে জেলা শহরের মাইনী ভ্যালীস্থ মুক্তিযোদ্ধা ভাস্কর্য্যে পুস্পমাল্য অর্পণ শেষে ফেরার পথে জেলা আওয়ামীলীগের একাংশের কার্যালয়ের সামনে সংঘর্ষের ঘটনা ঘটে, সংঘর্ষের জন্য উভয়পক্ষ পাল্টাপাল্টি অভিযোগ তুলেছে।

সংঘর্ষে পুলিশের এএসআই রাসেল, কনস্টেবল মাসুদ, জেলা বিএনপি’র সহ-সাংগঠনিক সম্পাদক এম এন আবছার, বিএনপি নেতা মোমিন আলী, রবিউল হোসেন, দেলোয়ার হোসেন, নাছির তালুকদার ও খাগড়াছড়ি সরকারি কলেজ ছাত্রদলের সভাপতি আনিসুল আলম আহত হয়েছে। আহতদের মধ্যে জেলা বিএনপি’র সহ-সাংগঠনিক সম্পাদক এম এন আবছারের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

NewsDetails_03

অপরদিকে আওয়ামীলীগের ৬ নেতাকর্মী আহত হয়েছে বলে দাবী করেছেন খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহেদুল আলম। তিনি জানান, জেলা বিএনপি’র বিজয় দিবসের র‌্যালী থেকে বিনা উস্কানিতে আওয়ামীলীগ কার্যালয়ে হামলা চালিয়ে ৬ নেতাকর্মীকে আহত করেছে।

খাগড়াছড়িতে সংঘর্ষ চলাকালীন সময়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশের অবস্থান
অপরদিকে পাল্টা অভিযোগ তুলে খাগড়াছড়ি জেলা বিএনপি সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভ‚ইয়া বলেন, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: জাহেদুল আলম সমর্থতকরা তাদের কার্যালয় থেকে বিএনপি’র শান্তিপূর্ণ র‌্যালীতে হামলা চালিয়ে ৮ নেতাকর্মীকে আহত করে। কিন্তু পুলিশ উল্টো লাঠিচার্জ করে বিএনপির নেতাকর্মীদের আটক করে নিয়ে যায়।

খাগড়াছড়ি সদর হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার ডা: নয়নময় ত্রিপুরা জানান, সংঘর্ষের ঘটনায় হাসপাতালে চিকিৎসাধীনদের মধ্যে এম এন আবছার নামে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে।

খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেক মোহাম্মদ আব্দুল হান্নান দুই পুলিশ সদস্য আহত হওয়ার ঘটনা স্বীকার করে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ৮ রাউন্ড রাবার বুলেট ছুঁড়ে, সংঘর্ষ চলাকালীন সময়ে ৪ নেতাকর্মীকে আটক করা হয়েছে।

আরও পড়ুন