খাগড়াছড়িতে এমএন লারমার ৩৫তম মৃত্যুবার্ষিকী পালিত

NewsDetails_01

খাগড়াছড়িতে এমএন লারমার মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে অতিথিরা
খাগড়াছড়িতে প্রভাতফেরী,শ্রদ্ধা নিবেদন ও স্মরণ সভার মধ্য দিয়ে পার্বত্য চট্টগ্রামের প্রথম নির্বাচিত সংসদ সদস্য(১৯৭৩ এর নির্বাচন) মানবেন্দ্র নারায়ণ লারমার ৩৫তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। আজ শনিবার সকালে চেঙ্গী স্কোয়ারস্থ মানবেন্দ্র নারায়ণ লামরার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী নিবেদন করে জনসংহতি সমিতি এমএন লারমা সমর্থিত নেতাকর্মী ও শুভানুধ্যায়ীরা।
শ্রদ্ধা নিবেদন শেষে মহাজনপাড়ায় স্মরণসভা অনুষ্ঠিত হয়। স্মরণ সভার শুরুতে মানবেন্দ্র নারায়ণ লারমাসহ সশস্ত্র সংগ্রামে নিহতদের স্মরণে একমিনিট নীরবতা পালন ও শোক প্রস্তাব পাঠ করা হয়। জনসংহতি সমিতি কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক প্রফুল্ল কুমার চাকমার সভাপতিত্বে স্মরণ সভায় রাজনৈতিক বিষয়ক সম্পাদক বিভূরঞ্জন চাকমা,সমাজসেবক রবি শংকর চাকমা বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, জুম্ম জাতির অধিকার আদায়ের নিয়মতান্ত্রিক আন্দোলন সংগ্রামকে বুলণ্ঠিত করতে ১৯৮৩ সালে যারা মানবেন্দ্র নারায়ণ লারমাকে হত্যা করেছিল তারা এখনও নানা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। তাদের প্রতিহত করতে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।
১৯৮৩ সালের ১০ নভেম্বর খাগড়াছড়ির পানছড়ির একটি গোপন আস্তানায় নিজের প্রতিষ্ঠিত শান্তি বাহিনীর বিপদগামী কিছু সদস্যের হাতে খুন হন মানবেন্দ্র নারায়ণ লারমা।

আরও পড়ুন