খাগড়াছড়িতে স্কুল ছাত্রী হত্যা : আসামী আটকের প্রতিবাদে অনির্দিষ্টকালের সড়ক অবরোধের ডাক

NewsDetails_01

দীঘিনালা-খাগড়াছড়ি সড়কের লারমা স্কোয়ার এলাকায় অবস্থান নিয়ে বিক্ষোভ করে জনসংহতি সমিতির নেতাকর্মীরা
খাগড়াছড়ির দীঘিনালায় স্কুল ছাত্রী পুনাতি হত্যাকান্ড ও সদরের ইউপিডিএফ কর্মী বিনয় চাকমা হত্যাকান্ড মামলার আসামী বরেন্দ্র ত্রিপুরা ওরফে শান্তকে আটক করেছে পুলিশ। আজ শনিবার বেলা ১২টার দিকে দীঘিনালা সদরের লারমা স্কোয়ার এলাকা থেকে পুলিশ তাকে আটক করে। আটককৃত বরেন্দ্র ত্রিপুরা জনসংহতি সমিতি সমর্থিত যুব সমিতির রাজনীতির সাথে সম্পৃক্ত। তার মুক্তির দাবিতে দীঘিনালা-খাগড়াছড়ি সড়কের লারমা স্কোয়ার এলাকায় অবস্থান নিয়ে বিক্ষোভ করে জনসংহতি সমিতির নেতাকর্মীরা।
আটককৃত কর্মীর মুক্তির দাবিতে লারমা স্কোয়ারে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশ থেকে অনির্দিষ্টকালের সড়ক অবরোধ কর্মসূচি ঘোষণা করে জনসংহতি সমিতি এমএন লারমা দীঘিনালা শাখার সহ সভাপতি লুসন দেওয়ান।
দীঘিনালা থানার ওসি আব্দুস সামাদ জানান, স্কুল ছাত্রী পুনাতি হত্যাকান্ড ও সদর থানার আরেকটি হত্যা মামলার আসামী বরেন্দ্র ত্রিপুরা ওরফে শান্তকে লারমা স্কোয়ার এলাকা থেকে আটক করা হয়েছে। আটককৃত বরেন্দ্র ত্রিপুরা পুনাতি ত্রিপুরা হত্যাকান্ডের সাথে সম্পৃক্ত বলে প্রমাণ মিলেছে এবং খাগড়াছড়ি সদর থানার আরেক হত্যা মামলায় সে এজাহারভুক্ত আসামী। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ ও আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্য সদস্যরা মোতায়েন রয়েছে।
উল্লেখ্য, গত ২৮ জুলাই রাতে দীঘিনালার নয়মাইল ত্রিপুরা পল্লীতে ধর্ষণের পর হত্যা করা হয় পঞ্চম শ্রেণীর ছাত্রী পুনাতি ত্রিপুরাকে। এছাড়া আধিপত্য বিস্তারের জেরে গত ১৭ ফেব্রুয়ারি খাগড়াছড়ি সদরের হরিনাথ পাড়া এলাকায় খুন হয় ইউপিডিএফ প্রসিত গ্রুপের কর্মী বিনয় চাকমা।

আরও পড়ুন