গুইমারায় ইউপিডিএফের সাবেক কর্মীকে অপহরণ

NewsDetails_01

খাগড়াছড়ির গুইমারা উপজেলার সিন্দুকছড়ি বাজার সংলগ্ন মহাজনপাড়া এলাকা ইউপিডিএফের সাবেক কর্মী সুদীপ্ত ত্রিপুরাকে (৩৫)কে অপহরণ করেছে দুর্বত্তরা। গত বৃহস্পতিবার (২৫ আগস্ট ২০২২) রাতে এ রাতে অপহরণের ঘটনা ঘটে তবে আজ তা প্রকাশ পায়। অপহৃত সুদীপ্ত ত্রিপুরার বাড়ি সিন্দুকছড়ি ইউনিয়নের সুকান্ত মহাজন পাড়ায় বলে জানা যায়।

স্থানীয় সূত্র জানায়, গতকাল রাতে একটি স্বশস্ত্র সন্ত্রাসী গ্রুপ সুদীপ্ত ত্রিপুরাকে অপহরণ নিয়ে যায়। এ ঘটনায় তার পরিবার শঙ্কা ও উদ্বেগ জানিয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত তার কোন খোঁজ পাওয়া যায়নি। অবিলম্বে অপহৃত সুদীপ্ত ত্রিপুরাকে উদ্ধারে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছে স্থানীয় এলাকাবাসী ও অপহৃত পরিবার।

NewsDetails_03

ঘটনার সত্যতা নিশ্চিত করে গুইমারা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রশিদ জানান, অপহরণের ঘটনায় তার পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ করেননি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে খোঁজ খবর নেওয়া অব্যাহত রেখেছে। একই সাথে আইনি প্রক্রিয়া অব্যাহত রয়েছে বলেও তিনি জানান।

এ অপহণের ঘটনায় প্রসীত খীসা নেতৃত্বাধীন ইউপিডিএফের পক্ষ থেকে গণতান্ত্রিক ইউপিডিএফকে দায়ী করে ইউপিডিএফ এর খাগড়াছড়ির সংগঠক অংগ্য মারমা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এক বিবৃতিতে তিনি অপহৃত সুদীপ্ত ত্রিপুরার উদ্ধারে প্রশাসনের কার্যকর তৎপরতা না থাকার অভিযোগ তোলেন।

অন্যদিকে,গণতান্ত্রিক ইউপিডিএফ এর গুইমারা উপজেলা সমন্বয়ক নবীন চাকমা অপহরণের দায় অস্বীকার করে বলেন, বিষয়টি আমি কিছুই জানি না। এ ঘটনার সাথে আমার পার্টির কোন সম্পৃক্ততা নেই। হয়তো অন্ত:কোন্দল বা দলে কাজ না করায় তারাই এ ঘটনা ঘটিয়ে থাকতে পারে বলে উল্টো অভিযোগ তোলেন।

আরও পড়ুন