ছাত্রলীগ নেতা সালাউদ্দিনকে উদ্ধারের দাবিতে বাঙ্গালহালিয়ায় ২৪ ঘন্টার হরতাল

NewsDetails_01

রাঙ্গামাটি জেলার রাজস্থলীতে নিখোঁজ ছাত্রলীগের নেতার সন্ধান ১৩ দিনেও মেলেনি। দুই দফা বেঁধে দেয়া আল্টিমেটাম শেষে রাজস্থলী, রাঙ্গামাটি ও বান্দরবান সড়কে আগামী মঙ্গলবার ও বুধবার ২৪ ঘন্টা হরতালের ডাক দিয়েছেন বাঙ্গালহালিয়া নাগরিক পরিষদ।

আজ ১৮ ডিসেম্বর রবিবার বিকেলে নিখোঁজ সালাউদ্দিনের উদ্ধারের দাবিতে দ্বিতীয় দফা আন্দোলনে কর্মসূচি আলোকে বাঙ্গালহালিয়া সচেতন নাগরিক কমিটি বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিল টি বাঙ্গালহালিয়া ইউনিয়ন পরিষদের সামনে থেকে শুরু হয়ে বাঙ্গালহালিয়া বাজারের উত্তর দক্ষিণ দিক প্রদিক্ষণ করে পুনরায় বাজার চত্বরে যাত্রী ছাউনীর সামনে এসে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন আন্দোলন কমিটির সভাপতি এমদাদুল হক মিলন, সদস্য সচিব রেজাউল আলম, পুলক বড়ুয়া,ডালিম বড়ুয়া, জাহাঙ্গীর আলম চৌধুরী, শামসুল আলম, পুলক চৌধুরী, সাবেক ইউপি সদস্য জয়নুল আবেদীন, মোতালেব হোসেন, আব্দুল জলিল মোড়ল, ইউপি সদস্য বাদশা আলমঙ্গীর, শফিকুল ইসলাম মিঠু, মিজানুর রহমান, মাসুম সরদার, মাসুম তালুকদার, নয়ন চৌধুরী, কাইয়ুম হোসেন মিরাজ প্রমুখ।

NewsDetails_03

বিক্ষোভ মিছিল বক্তারা বলেন নিখোঁজ সালাউদ্দিন রাজস্থলী উপজেলার ঘিলাছড়ি ইউনিয়নে আমতলী পাড়া নামক এলাকায় নিখোঁজ হয়েছেন দীর্ঘ ১৩ দিন। কিন্ত এখনো তার কোন সন্ধান মিলেনি। তাই নিখোঁজ সালাউদ্দিনকে উদ্ধার না হওয়া পর্যন্ত নাগরিক কমিটির দিন দিন কঠোর কর্মসূচি হাতে নিবেন বলে জানান।

আন্দোলনের ৩য় কর্মসূচির অংশ হিসেবে আগামী মঙ্গলবার ও বুধবার ২৪ ঘন্টা সড়ক অবরোধের ঘোষণা দেন আন্দোলন কমিটির সভাপতি এমদাদুল হক মিলন। ২৪ ঘন্টা অবরোধ শিথিল থাকবে নিত্য প্রয়োজনীয় পণ্যের পরিবহন, এম্বুলেন্স, স্কুল, কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রী, শিক্ষক বৃন্দ, সাংবাদিক।

প্রসঙ্গতঃ নিখোঁজ সালাউদ্দিন রাজস্থলী উপজেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক প্রয়াত মজিবুর রহমানের চতুর্থ ছেলে এবং উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি ফোরকান হোসেন মুন্না ছোট ভাই । গত ৪ ডিসেম্বর ঘিলাছড়ি ইউনিয়নে আমতলী পাড়া নামক এলাকা থেকে তিনি নিখোঁজ হয়। তাকে উদ্ধারের দাবিতে রাজস্থলী উপজেলা চত্বরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করছেন সচেতন নাগরিক কমিটি। বাঙ্গালহালিয়াতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ সমাবেশ দলমত নির্বিশেষে বিভিন্ন শ্রেণীর ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন