জঙ্গিবাদ, মাদক ও ইভটিজিংয়ের বিরুদ্ধে খাগড়াছড়ির শিক্ষার্থীদের লাল কার্ড

NewsDetails_01

খাগড়াছড়িতে লাল কার্ড প্রদর্শন করছে শিক্ষার্থীরা
খাগড়াছড়িতে শিক্ষার্থীদের মাঝে জঙ্গিবাদ, মাদক, দুর্নীতি, প্রশ্নপত্র ফাঁস ও ইভটিজিং বিরোধী সচেতনতা সৃষ্টি এবং দেশপ্রেম, নৈতিক শিক্ষা ও সত্যবাদিতার অভ্যাস গড়ে তোলার লক্ষে ব্যতিক্রমী সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে লাল সবুজ উন্নয়ন সংঘ নামে একটি সংগঠন উদ্যোগে খাগড়াছড়ি আদর্শ উচ্চ বিদ্যালয়ে সভার আয়োজন করা হয়। এসময় শিক্ষার্থীদের নিয়ে নেতিবাচক কাজের বিরুদ্ধে লাল কার্ড এবং ইতিবাচক কাজের পক্ষে সবুজ কার্ড প্রদর্শন করানো হয়।
এর আগে, জঙ্গিবাদ, মাদক, প্রশ্নপত্র ফাঁস, ইভটিজিং, বাল্য বিবাহের মতো সামাজিক ব্যাধির বিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে এবং দেশপ্রেম ও দায়িত্ববোধ সর্ম্পকে সোচ্চার থাকার আহবান জানিয়ে শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) জিয়া আহমেদ সুমন। এসময় খাগড়াছড়ি প্রেস ক্লাব সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ, সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) সাহাদাত হোসেন টিটোসহ বিদ্যালয়ের শিক্ষকরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় পড়ুয়া একদল তরুণ শিক্ষার্থীদের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষে এমন উদ্যোগ নেয়। তাদের কার্যক্রমের ৬১তম জেলা খাগড়াছড়ি পার্বত্য জেলা।

আরও পড়ুন