নাইক্ষ্যংছড়ি সীমান্তে আটক মিয়ানমারের সৈনিককে হস্তান্তর

NewsDetails_01

নাইক্ষ্যংছড়ি সীমান্তে আটক মিয়ানমারের সৈনিককে হস্তান্তর করা হচ্ছে
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে আটক হওয়া মিয়ানামারের বিজিপির সদস্য অংবো থিনকে পতাকা বৈঠকের মাধ্যমে হস্তান্তর করেছে বাংলাদেশ বর্ডারগার্ড (বিজিবি) ।
আজ রবিবার দুপুর ১২ টার দিকে বাংলাদেশের অভ্যন্তরে বাংলাদেশ-মিয়ানমারের ফ্রেন্ডশীপ ব্রীজে দুই দেশের বিজিপি ও বিজিবির পতাকা বৈঠকের মাধ্যমে এই হস্তান্তর প্রক্রিয়া অনুষ্ঠিত হয় ।
পতাকা বৈঠক অনুষ্ঠানে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন ১১ বিজিবি ব্যাটেলিয়নের লে.কর্নেল আসাদুজ্জামান আর মিয়ানামারের বিজিপির পক্ষে ছিলেন, লে.কর্নেল জ উ লিয়াং । ওই পতাকা বৈঠকে দুইদেশের সীমান্তরক্ষীবাহিনীর আরো উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।
স্থানীয় সূত্রে জানা গেছে, অং বো থিন মিয়ানমারের সেনাবাহিনীর এলআইবি-২৮৭ ব্যাটলিয়নের সদস্য ছিলেন । রাখাইনের বানডুলা ৫০ নং ক্যাম্পে দায়িত্বরত ছিলেন । গত ২৪ জানুয়ারি মিয়ানমারের সেনাবাহিনীর ওই সদস্য বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ভাল্লূকখাইয়া সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে অনুপ্রবেশ করলে তাকে আটক করে বিজিবি ।
১১ বিজিবি ব্যাটেলিয়নের লে.কর্নেল আসাদুজ্জামান জানান, মিয়ানমারের বিজিপির সদস্যকে আটকের পর জেনেভা কনভেশন অনুযায়ী খাওয়ার, চিকিৎসা, বাসসস্থান সহ সকল সুযোগ সুবিধা দেওয়া হয়েছে । আজ দুপুরে তাকে বিজিপির কাছে হস্তান্তর করা হয়েছে ।

আরও পড়ুন