নারী ফুটবলার রিতুপর্ণা’র একমাত্র ভাই পার্বন চাকমা না ফেরার দেশে

বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মৃত্যু

NewsDetails_01

জাতীয় নারী ফুটবল দলের অন্যতম খেলোয়াড় রিতুপর্ণা চাকমা’র একমাত্র ভাই পার্বন চাকমা না ফেরার দেশে। রাঙামাটির এই ফুটবলারের ছোট ভাই পার্বন চাকমা আজ (বুধবার) সন্ধ্যায় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মারা গেছেন। মাত্র ১৭ বছর বয়সে মারা গেছে তার একমাত্র এই ভাই।

NewsDetails_03

স্থানীয় সূত্রে জানা যায়, রাঙামাটি জেলার কাউখালি উপজেলার মোগাছড়ি গ্রামে কলেজ থেকে ফেরার পর গোসল করতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্ট হন উচ্চ মাধ্যমিক পড়ুয়া পার্বন চাকমা। জাতীয় নারী দলের কোচ গোলাম রব্বানী ছোটন দেশের গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেন। পার্বন চাকমার অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

প্রসঙ্গত, ২০১২ সালে তৃতীয় শ্রেণিতে। বয়স মাত্র ৯। ওই বয়সেই মঘাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের হয়ে খেলে ফেললেন বঙ্গমাতা স্কুল ফুটবল। সেবার তার স্কুল রানার্সআপ হয়েছিল। এর পরের দু’বছরও খেলেন। ২০১৩ আসরে তার স্কুল হয়েছিল তৃতীয়। ভাল খেলার সুবাদে ২০১৭ সালে জাতীয় অনুর্ধ-১৫ দলে ডাক পান। এরপর অ-১৬, ১৭, ১৮ ও ১৯ দলেও খেলেছেন। সিনিয়র বা জাতীয় দলেও খেলার সুযোগ পেয়েছেন বেশ কয়েকটি ম্যাচে। মহিলা ফুটবল লিগে নাসরিন স্পোর্টস একাডেমির হয়ে সর্বশেষ খেলছেন। জাতীয় দলে ১৫ নম্বর জার্সি পড়ে খেলেন ঋতু। ফিফা প্রীতি ম্যাচে মালয়েশিয়া নারী দলের বিপক্ষে দারুণ পারফরম্যান্স দেখিয়েছে বাংলাদেশ নারী দল। দুই ম্যাচের সিরিজ ১-০তে জিতে লাল-সবুজ জার্সিধারীরা। এই সময় নজড়কাড়ে পাহাড়ের এই ফুটবল কণ্য।

আরও পড়ুন