পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান আয়োজনকারীর হোটেল যখন অপরিচ্ছন্ন !

NewsDetails_01

বান্দরবানে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে বান্দরবান ব্যবসায়ী ঐক্য পরিষদ । শনিবার সকালে “পরিস্কার পরিচ্ছন্ন শহর গড়ি ,সকলে মিলে সুস্থ থাকি” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে অভিযানের শুরুতে জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম এবং পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার প্রথমে পরিদর্শনে যান হোটেল হিল পার্ক ও হোটেল নিউ জামানে ।

‘‘হোটেল হিল পার্ক’’ প্রতিষ্ঠানটির মালিক পরিস্কার পরিচ্ছন্ন অভিযানের আয়োজনকারী বান্দরবান ব্যবসায়ী ঐক্য পরিষদের নেতা হাফেজ আব্দুল আজিজুর রহমানের । আর ‘‘হোটেল জামানের’’ মালিক ব্যবসায়ী ঐক্য পরিষদের আহ্বায়ক গিয়াস উদ্দিন মাস্টার । পরিদর্শনের শুরুতেই ওই দুই হোটেলের রান্নাঘরে নোংরা ও ময়লার ভাগাড় দেখে চমকে ওঠে উপস্থিত সবাই । এসময় অনেকেই প্রশ্ন করে বসে এই অভিযানের মানে কি ? যেখানে আয়োজককারীরাই অপরিস্কার ,সেখানে অন্যরা কিভাবে পরিস্কার থাকবে?

এসময় হোটেলের এই পরিবেশ দেখে বান্দরবানের পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার বলেন, আলোর নিচে অন্ধকার,আয়োজক কমিটির নেতৃবৃন্দদের হোটেলে এমন অবস্থা হলে অন্যদের মাঝে সচেতনতা কিভাবে সৃষ্টি হবে ? আগে নিজেকে পরিষ্কার পরিচ্ছন্নতার মাধ্যমে সচেতন হতে হবে তারপর অন্যকে সচেতন করতে হবে,না হলে মানুষ এটাকে নিয়ে উপহাস করবে।

NewsDetails_03

আয়োজকারীদের হোটেলের এই অবস্থা দেখে অনেকে বলেন,বান্দরবান একটি পর্যটন শহর । এখানে প্রতিদিনই অসংখ্য পর্যটক ভ্রমণে আসে। কিন্তু দু:খজনক হলে ও সত্যি যে বান্দরবান সদরের নামকরা দুটি হোটেল ও ব্যবসায়ী নেতৃবৃন্দদের পরিচালনায় হোটেল হিল পার্ক ও হোটেল নিউ জামান এবং বেশ কয়েকটি হোটেলের খাবারের মান ভালো নয়। ক্রেতাদের কাছ থেকে চড়াদাম নিলেও খাবারের মান নিয়ে প্রায় সময়ই ক্রেতা ও দোকানদারের মধ্যে বাকবিতণ্ডা লেগে যায় ।

ঢাকা থেকে বেড়াতে আসা এক পর্যটক মো: মিজানুর রহমান জানান,বান্দরবান বাজারে বিভিন্ন হোটেলের খাবারই ভালো নয়,দামও বেশি। এসময় তিনি পর্যটন জেলা হিসেবে বান্দরবানের সুনাম ধরে রাখার স্বার্থে জেলার খাবার হোটেলগুলোতে নিয়মিত ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা ও স্বাস্থ্য-সম্মত খাবার পরিবেশনের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এসময় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম,পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, সিভিল সার্জন ডা: অং সুই প্রু মারমা,পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য মো:শফিকুর রহমান,সদস্য কাজল কান্তি দাশ,বান্দরবান পৌরসভার প্যানেল মেয়র দিলীপ বড়ুয়া, বান্দরবান ব্যবসায়ী ঐক্য পরিষদের আহবায়ক গিয়াস উদ্দিন,সিনিয়র সহ-সভাপতি বিমল কান্তি দাশ,সদস্য সচিব মো:আবু সালেহ, বিডি ক্লিন বান্দরবানের জেলা সমন্বয়ক আবু বক্কর ছিদ্দিকসহ ব্যবসায়ী ঐক্য পরিষদের নেতা ও বিডি ক্লিন বান্দরবানের সদস্যরা।

আরও পড়ুন