পার্বত্য চট্টগ্রা‌মের শিক্ষার মা‌নোন্নয়‌নে সাংবাদিক‌দের সহ‌যো‌গিতা চাইলেন রা‌বিপ্রবির ভি‌সি

NewsDetails_01

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.সেলিনা আখতার পার্বত্য চট্টগ্রা‌মে শিক্ষার মা‌নোন্নয়‌নে সাংবাদিক‌দের সহ‌যো‌গিতা চাইলেন।

তি‌নি ব‌লেন, রা‌ঙামাটি বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিশ্ব‌বিদ্যাল‌য় পাহা‌ড়ের অমুল্য সম্পদ। ত‌বে বিশ্ব‌বিদ্যাল‌য়‌টি এখনও পুর্নতা পায়‌নি। বেশ কিছু ঘাট‌তি র‌য়ে‌ছে। সাংবাদিকদের লেখ‌নি‌তে বিশ্ব‌বিদ্যালয় পুর্নতা পে‌তে সহায়ক হ‌বে ব‌লে তি‌নি মনে ক‌রেন।

আজ বুধবার রাঙামাটি প্রেসক্লাবের আ‌য়োজ‌নে ক্লা‌বের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলাচনা সভায় প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে তি‌নি এ কথা ব‌লেন।

NewsDetails_03

উপাচার্য প্রফেসর ড. সেলিনা আখতার জা‌তির জনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের আত্মত্যাগ, দেশ‌প্রেম ও ব‌লিষ্ট নেতৃ‌ত্বের কথা স্মরণ ক‌রে ব‌লেন, বি‌শেষ সু‌বিধা ব‌ঞ্চিত অঞ্চল হি‌সে‌বে পার্বত‌্য চট্টগ্রাম বি‌নির্মা‌নে প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা অত্যন্ত আন্ত‌রিক। পার্বত্য চট্টগ্রা‌মের এই বি‌নির্মা‌নে অগ্রনী ভু‌মিকায় সাংবা‌দিকরাও আ‌ছেন। তা‌দের লেখ‌নি‌ সবসময় ব‌লিষ্ট ভু‌মিকা পালন ক‌রে‌ছে। তি‌নি দীর্ঘ ৪৪ বছর রাঙামা‌টি প্রেস ক্লা‌বের পথচলা‌কে সাধুবাদ জানান এবং পার্বত্য চট্টগ্রা‌মের সাম‌গ্রিক উন্নয়নসহ শিক্ষা বিস্তা‌রে আ‌রো বে‌শি ভু‌মিকা রাখার আহবান জানান।

আ‌লোচনা সভায় রাঙামাটি প্রেসক্লাবের সভাপ‌তি সাখাওয়াত হো‌সেন রু‌বে‌লের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনায়ার আল হকের সঞ্চালনায় বি‌শেষ অতিথি ছিলেন রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, পুলিশ সুপার মীর আবু তৌহদ, বিপিএম(বার), রাঙামাটি সরকারি কলে‌জের অধ্যক্ষ তুষার কান্তি বড়ুয়া ও রাঙামাটি পাবলিক কলে‌জের অধ্যক্ষ তাছাদ্দিক হাসন কবির। আ‌লোচনা সভায় অন্য‌দের ম‌ধ্যে দৈ‌নিক গি‌রিদর্পন সম্পাদক একে এম মকছুদ আহ‌মেদ, প্রবীন সাংবা‌দিক সুনীল কান্তি দে ও সৈয়দ মাহবুব বক্তব্য রা‌খেন।

এর আগে সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমাননের প্রতিকৃ‌তি‌তে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন প্রেসক্লাবের সদস্যবৃন্দ।

আরও পড়ুন