পার্বত্য নারী উদ্যোক্তা‌দের পা‌শে থাক‌তে চায় ব্র্যাক ব্যাংক

NewsDetails_01

সম্ভাবনাময় নারী উদ্যোক্তা‌র ব্যবস্থাপনা ও ব্যবসা‌য়িক দক্ষতা উন্নত করা ও তা‌দের ব্যবসা‌কে সম্প্রসার‌ণে সহায়তা করার লক্ষমাত্রা নি‌য়ে পার্বত্য অঞ্চ‌লের নারী উদ্যোক্তা‌দের সক্ষমতা কর্মসু‌চি চালু কর‌তে যা‌চ্ছে ব্র্যাক ব্যাংক।

সোমবার (২০ মার্চ) রাঙামা‌টি পর্যটন কম‌প্লে‌ক্সের অ‌ডিট‌রিয়া‌মে ব্র্যাক ব্যাংক আ‌য়োজিত সংবাদ স‌ম্মেল‌নে এ তথ্য জানা‌নো হয়।

NewsDetails_03

এতে জানা‌নো হয়, এই কর্মসু‌চির মাধ্য‌মে পার্বত্য অঞ্চ‌লে নারী উদ্যোক্তা‌দের বি‌ভিন্ন সু‌যোগ সু‌বিধা পাওয়া পথ সুগম করা এবং অর্থ ব্যবস্থাপনা সম্প‌র্কিত জ্ঞান প্রদা‌নের মাধ্য‌মে দীর্ঘ‌মেয়া‌দে ব্যবসা‌কে টেকসই কর‌তে আ‌র্থিক ও ডি‌জিটাল অন্তর্ভু‌ক্তি নি‌শ্চিত করার জন্য এই কর্মসু‌চি। মঙ্গলবার ( ২১ মার্চ) পর্যটন কম‌প্লে‌ক্সের অ‌ডিট‌রিয়া‌মে ১শত জন নারী উদ্যোক্তা‌দের নি‌য়ে প্রশিক্ষন কর্মসু‌চি অনূষ্ঠিত হ‌বে।

ব্র্যাক ব্যাংক এর ব্যবস্থাপনা প‌রিচালক ও সিইও সে‌লিম আর এফ হো‌সেন সাংবাদিক‌দের বি‌ভিন্ন প্রশ্নের উত্তর দি‌তে গি‌য়ে ব‌লেন, আমরা পার্বত্য অঞ্চ‌লে এই প্রশিক্ষন কর্মসু‌চি শুরু কর‌তে পে‌রে আন‌ন্দিত। এ অঞ্চ‌লে নারী উদ্যোক্তা হওয়ার অপার সম্ভাবনা আ‌ছে। এই প্রশিক্ষন দে‌শের তৃনমুল পর্যা‌য়ে উদ্যোক্তা উন্নয়‌নে আমা‌দের দৃঢ় অঙ্গীকারের প্রতিফলন। পার্বত্য অঞ্চ‌লের নারী উদ্যোক্তা‌দের মা‌নোন্নয়‌নে যে‌কোন সহায়তা দি‌তে ব্র্যাক ব্যাংক বদ্ধ প‌রিকর।

সংবাদ স‌ম্মেল‌নে এসএমই ফ‌াউন্ডেশ‌নের সহক‌ারী মহা ব্যবস্থাপক মুহাম্মদ মাসুদুর রহমান, ডিএম‌ডি সৈয়দ আব্দুল মো‌মেন, তারা প্রক‌ল্প প‌রিচালক খা‌দিজা ম‌রিয়ম উপ‌স্থিত ছি‌লেন।

আরও পড়ুন