পাহাড়িদের ইচ্ছের বিরুদ্ধে বিভিন্ন সংগঠনে নাম ব্যবহার করছে প্রসিতপন্থী ইউপিডিএফ

খাগড়াছড়িতে সংবাদ সম্মেলনে অভিযোগ

NewsDetails_01

খাগড়াছড়ি জেলা ও আশেপাশের এলাকায় প্রসিত খীসা’র নেতৃত্বাধীন ইউপিডিএফ কর্তৃক সাধারণ পাহাড়িদের ইচ্ছের বিরুদ্ধে বিভিন্ন ভূইফোঁড় সংগঠনে নাম ব্যহারের মাধ্যমে অশান্তি ও অস্বস্থিকর পরিবেশ সৃষ্টির অভিযোগ উঠেছে।

NewsDetails_03

আজ বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) দুপুর (২ টায়) খাগড়াছড়ি শহরের প্লেংসা রেস্টুরেন্টে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে লিখিত বক্তব্যে বলা হয়, প্রসিত খীসা’র নেতৃত্বাধীন ‘ইউপিডিএফ’ গত ১২ ডিসেম্বর বিভিন্ন এলাকার ইউপি চেয়ারম্যান-মেম্বার-হেডম্যান-কার্বারি এবং বিভিন্ন স্তরের পাহাড়িদের অজান্তে বিভিন্ন সংগঠনে নাম ব্যবহার করছেন। এতে এসব মানুষ পাহাড়ের চারভাগে বিভক্ত বিভিন্ন আঞ্চলিক সংগঠনের চাপে নিরাপত্তাহীনতায় ভুগছেন। ‘ভ্রাতৃঘাতী সংঘাত প্রতিরোধ কমিটি’ গঠনের নামে কারো কোন মতামত না নিয়ে কমিটি গঠন ও বিভিন্ন মিডিয়ায় তা প্রকাশের ফলে তাঁরা সামাজিক ও প্রশাসনিকভাবে ঝুঁকিতে পড়ছেন বলেও সংবাদ সম্মেলনে উপস্থিত ব্যক্তিবর্গ অভিযোগ তোলেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত জনপ্রতিনিধি ও প্রথাগত নেতারা বলেন, পাহাড়ে শান্তির জন্য ভ্রাতিঘাতী সংঘাত বন্ধ হওয়া প্রয়োজন। কিন্তু সেটি প্রত্যন্ত এলাকার তৃণমূল জনপ্রতিনিধি ও প্রথাগত নেতাদের মাধ্যমে অসম্ভব। এজন্য প্রয়োজন তিন পার্বত্য জেলার সর্বোচ্চ পর্যায়ের গণমান্য বিশিষ্ঠ ব্যক্তিদের।
প্রেস ব্রিফ্রিংয়ে উপস্থিত ছিলেন সাজেক ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অতুলাল লাল চাকমা, ইউপি মেম্বার পরিচয় চাকমা, হীরানন্দ ত্রিপুরা ও সুশীলা চাকমা, পাড়া পাড়া প্রধান বিশ্ব মনি চাকমা এবং ব্যবসায়ী খগেন্দ্র চাকমা।

আরও পড়ুন