প্রতিটি মানুষ শান্তিপূর্ণভাবে নিজের ধর্মীয় উৎসব উদযাপন করতে পারছে : মন্ত্রী বীর বাহাদুর

NewsDetails_01

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, আওয়ামীলীগ সরকারের আমলে প্রতিটি ধর্মের মানুষ উৎসব মুখর ভাবে নিজ নিজ ধর্মীয় উৎসব উদযাপন করতে পারছে। আর বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনা পার্বত্য এলাকার মানুষের প্রতি আন্তরিক বলেই আজ পাহাড়ের উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে।
শুক্রবার বিকালে বান্দরবানের সদর উপজেলার কুহালং ইউনিয়নের কিবুক পাড়া বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ প্রয়াত ভদন্ত কেসারা মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন ।
এসময় পার্বত্য মন্ত্রী আরো বলেন, একমাত্র আওয়ামীলীগ সরকারের আমলে প্রত্যেক ধর্মের উৎসব উদযাপন করার জন্য সরকারি ভাবে বিভিন্ন সহায়তা পাচ্ছে।
বান্দরবানের সদর উপজেলার কুহালং ইউনিয়নের কিবুক পাড়া বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ প্রয়াত ভদন্ত কেসারা মহাথেরোর অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আলী হোসেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ক্যসা প্রু, সদস্য তিং তিং ম্যা, সদস্য ম্রাসা খেয়াং, সদস্য ফিলিপ ত্রিপুরা, সিভিল সার্জন ডাঃ অংসুই প্রু মারমা, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি একেএম জাহাঙ্গীর, কুহালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সানু প্রু মারমা, রাজবিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ক্য অং প্রু মারমা, ৬নং ওয়ার্ড মেম্বার মংয়ইনু মারমা, প্রয়াত ভদন্ত কেসারা মহাথের অন্ত্যেষ্টিক্রিয়া উদ্যাপন কমিটির আহবায়ক থোয়াইনু মং মারমা, অন্ত্যেষ্টিক্রিয়া উদ্যাপন কমিটির সভাপতি ভদন্ত পাইন্দাওয়াসা মহাথের ও সাধারণ সম্পাদক ভদন্ত উত্তারা মহাথের সহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও জন প্রতিনিধিবৃন্দ।
অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানের শুক্রবার সকালে বিভিন্ন ধর্মীয় মালা অনুষ্ঠিত হয় ও বিকাল ৩টাঃ ১মিনিটে সইং নৃত্য, ৫টায় ডুমা বাজি মধ্য দিয়ে সৎকার করা হয় ও সন্ধ্যায় প্রদীপ পূজার মধ্য দিয়ে এ দুইদিন ব্যাপী অনুষ্ঠানের সমাপ্তি হয়।
প্রসঙ্গত, বান্দরবানের সদর উপজেলার কুহালং ইউনিয়নের কিবুক পাড়া বৌদ্ধ বিহারের বিহারাধ্যক্ষ, আজীবন ব্রহ্মাচারী, সুরেলা কন্ঠের ধর্মদেশক ও সর্বজন পূজ্য ভদন্ত কেসারা মহাথেরো গত ১৫ই এপ্রিল ২০১৮ খ্রিঃ রোজ শনিবার ভোর ৫টায় (ভিক্ষু ৪৫ বর্ষা) ৮১ বছর বয়সে পরলোক গমন করেন।

আরও পড়ুন