প্রাণ রক্ষায় সন্ত্রাসীদের পথ দেখাতে গিয়ে প্রাণ হারালেন বান্দরবানের অং থোয়াই

NewsDetails_01

পাহাড়ে যেন শসস্ত্র সন্ত্রাসীদের দাপট থামছেই না কোন ভাবে। এবার নিজের প্রাণ রক্ষার জন্য শসস্ত্র সন্ত্রাসীদের পথ দেখাতে গিয়ে অপর শসস্ত্র গ্রুপের গুলিতে প্রাণ হারালেন বান্দরবানের এক যুবক। নিহতের নাম অং থোয়াই মার্মা (৪০)।

সূত্রে জানা যায়, মগ লিবারেশন পার্টি (এমএলপি)র সদস্যরা পাহাড়ী রাস্তা দেখিয়ে দিতে বন্দুকের নলের মুখে জোর করে বান্দরবানের জামছড়ি ইউনিয়নের হ্নারা মৌজার থাংক্রিপাড়ার বাসিন্দা অং থোয়াই মার্মাকে কে নিয়ে যান। আর প্রাণ বাঁচাতেই মগ পার্টির সদস্যদের তিনি পথ প্রদর্শক হিসাবে রাস্তা দেখাতে গিয়েছিলেন। আর এই সময় জেএসএস সদস্যরা অতর্কিত গুলি বর্ষন করলে মগ পার্টির সদস্যদের সাথে রাস্তাই লুটিয়ে পড়ে প্রাণ হারান তিনি।

NewsDetails_03

স্থানীয় সূত্রে জানা যায়, মগ লিবারেশন পার্টি (এমএলপি)র ১৩ জনের একটা গ্রুপ মঙ্গলবার সকাল নয়টার দিকে বান্দরবানের রাজবিলা থেকে যাওয়ার পথে রাঙামাটি জেলার রাজস্থলী ইউনিয়নে পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতি (জেএসএস) ও মগ লিবারেশন পার্টি (এমএলপি) মধ্যে গুলিবিনিময়ের এই ঘটনা ঘটে। এসময় বান্দরবানের অং থোয়াইসহ মগ পার্টির ২সদস্য সহ মোট তিনজন প্রাণ হারান। এসময় ঘটনাস্থলে একে ৪৭ রাইফেল, পিস্তল ও সামরিক সরাঞ্জামসহ তিনজনের লাশ রাস্তায় পড়ে থাকতে দেখা যায়।

এই ব্যাপারে বান্দরবানের রাজবিলা ইউনিয়ন চেয়ারম্যান ক্যাং প্রু মার্মা বলেন, নিহতদের মধ্যে অং থোয়াই রাজবিলার বাসিন্দা, তাকে পথ দেখতে জোর করে নিয়ে গিয়েছিল, আর ঘটনায় সেও প্রাণ হারায়।

আরও পড়ুন