প্রান্তিক কৃষকের ভাগ্য উন্নয়নে সরকার যথেষ্ট আন্তরিক: দীপংকর তালুকদার এম.পি

NewsDetails_01

পার্বত্য চট্টগ্রামের প্রত্যেকটি দুর্গম এলাকায় কৃষকদের ভাগ্য উন্নয়নে সরকার যথেষ্ট আন্তরিক। সে লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পাহাড়ের কৃষকদের অবস্থার অনেক পরিবর্তন হয়েছে। গত ১০ বছরে কৃষি সেক্টর আধুনিকায়ন হয়েছে।

আজ বৃহস্পতিবার (০৪ নভেম্বর) সকাল ১০টায় জুড়াছড়ি উপজেলা কৃষকলীগের উদ্যোগে ও ইউনিয়ন পরিষদের মাঠ প্রাঙ্গণে আয়োজিত ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি এসব কথা বলেন।

দীপংকর তালুকদার বলেন, রাঙামাটি জেলাসহ পার্বত্য চট্টগ্রামের এমন কোনো জায়গা নেই, যেখানে উন্নয়ন হয়নি। বর্তমান সরকার উন্নয়নবান্ধব,এ সরকারের সময়ে পার্বত্য চট্টগ্রামে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। ফলে পার্বত্য চট্টগ্রাম এলাকায় শিক্ষা, স্বাস্থ্য ও যোগাযোগসহ সব খাতে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। তিনি বক্তব্যে প্রত্যেক নেতাকর্মীসহ সকল নেতৃবৃন্দদের মুক্তিযুদ্ধের চেতনা বুকে ধারন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ডগুলো সাধারন মানুষের মাঝে তুলে ধরার আহবান জানান তিনি।

NewsDetails_03

তিনি আগামী দিনে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে বঙ্গন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ার আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে জানিয়ে উপস্থিত সকল নেতাকর্মীদের নাক কান খোলা রেখে স্বাধীনতা বিরোধী অপশক্তি ও পার্বত্য চট্টগ্রামের অবৈধ অস্ত্রধারীদের সন্ত্রাসী কর্মকান্ডসহ যেকোন অপতৎপরতা প্রতিহত করতে প্রস্তুত থাকার আহবান জানান।

রাঙামাটি জুড়াছড়ি উপজেলা কৃষকলীগের সভাপতি কেতন চাকমা ও সাধারণ সম্পাদক জ্ঞান মিত্র চাকমার সভাপতিত্বে সভায় রাঙামাটি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রুহুল আমিন, জেলা কৃষকলীগের সভাপতি মো: জাহিদ আক্তার, সাধারণ সম্পাদক উদয় শংকর চাকমা, জুড়াছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি প্রবর্তক চাকমা, সাধারণ সম্পাদক জ্ঞানেন্দু বিকাশ চাকমা, জেলা যুবলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরীসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

এর আগে তিনি এলজিইডি’র অর্থায়নে ও বাস্তবায়নে জুড়াছড়ি মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর ও জুড়াছড়ি ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবনের শুভ উদ্বোধন করেন। অন্যদিকে জুড়াছড়ি উপজেলার দু:স্থ ও অসহায়দের মাঝে হুইল চেয়ার, ঢেউ টিন, ক্রীড়া সামগ্রী, সেলাই মিশিসহ বিভিন্ন উপকরণ বিতরণ করেন।

আরও পড়ুন